artk
৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৩:৩৩ অপরাহ্ন

শিরোনাম

কাবুলে হোটেলে নিহতদের ১৪ জন বিদেশি

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৩৪ ঘণ্টা, রোববার ২১ জানুয়ারি ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ২১৩৫ ঘণ্টা, রোববার ২১ জানুয়ারি ২০১৮


কাবুলে হোটেলে নিহতদের ১৪ জন বিদেশি - বিদেশ

আফগানিস্তানের রাজধানী কাবুলে ইন্টারকন্টিনেন্টাল হোটেলে তালেবান হামলায় ১৪ বিদেশিসহ ১৮জন নিহত হয়েছে। শনিবার রাতে পাঁচ হামলাকারীর একটি দল হোটেলটিতে প্রবেশ করে অতিথিদের জিম্মি করে।

নিরাপত্তা বাহিনীর সঙ্গে কয়েক ঘন্টার বন্দুকযুদ্ধের পর রোববার ভোরে শেষ বন্দুকধারীকে হত্যা করে হোটেলটি মুক্ত হয় বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স।

নিহত ১৪ বিদেশির মধ্যে ১১জন আফগানিস্তানের বেসরকারি এয়ারলাইন ‘ক্যামএয়ার’ এর কর্মী বলে জানায় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

মন্ত্রণালয়েল মুখপাত্র নাজিব দানিশ বলেন, হামলায় আরও ১০ জন আহত হয়েছেন। যাদের মধ্যে ছয়জন নিরাপত্তারক্ষী এবং চারজন বেসামরিক নাগরিক। হোটেল থেকে ৪১ জন বিদেশিসহ মোট ১৫৩ জনকে উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

কাবুলে একটি পাহাড়ের চূড়ায় অবস্থিত ছয়তলা হোটেলটি বিদেশিদের কাছে দারুণ জনপ্রিয়। আফগান তালেবান এ হামলার দায় স্বীকার করেছে বলে জানায় দ্য গার্ডিয়ান।

তালেবান মুখপাত্র জাবিহউল্লাহ মুজাহিদ বলেন, “প্রথমে আমরা বৃহস্পতিবার রাতে কন্টিনেন্টাল হোটেলে হামলার পরিকল্পনা করেছিলাম। কিন্তু সেদিন সেখানে একটি বিয়ের অনুষ্ঠান চলছিল। যে কারণে আমরা হামলার সময় পিছিয়ে দেই; চাইনি বেসামরিক লোকজন হতাহত হোক।”

নিউজবাংলাদেশ.কম/এস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত