artk
৭ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২০ জানুয়ারি ২০১৮, ১:০৯ অপরাহ্ন

শিরোনাম

রোববারের পর কমবে শীত

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২৫৩ ঘণ্টা, শুক্রবার ১২ জানুয়ারি ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ২০২৩ ঘণ্টা, শুক্রবার ১২ জানুয়ারি ২০১৮


রোববারের পর কমবে শীত - জাতীয়

এক সপ্তাহ ধরে শৈত্যপ্রবাহের মাঝে দুদিন তাপমাত্রার পারদ একটু উঠলেও বৃহস্পতিবার থেকে আবার তীব্রতা বেড়েছে। তবে মাঘ মাসের শুরুতেই চলমান শৈত্যপ্রবাহের তীব্রতা কমে আসার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পৌষ মাসের শেষে এসে আট দিন ধরে দেশজুড়ে বইছে শৈত্যপ্রবাহ। এসময় সর্বনিম্ন তাপমাত্রা ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে নেমেছিল, যা ৫০ বছরের রেবর্ড ভঙ্গ করেছে।

বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল যশোরে ৬ ডিগ্রি সেলসিয়াস। সব বিভাগের অধিকাংশ এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে।

গত ৩ জানুয়ারি থেকে দেশে শৈত্যপ্রবাহ বইছে। বৃহস্পতিবারও টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শ্রীমঙ্গল, কুমিল্লা, ফেনী, সীতাকুণ্ড ও হাতিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছিল।

শুক্রবার রাঙামাটি, সীতাকুণ্ড, চাঁদপুর, টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, মাদারীপুর ও হাতিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। চলমান শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম জানান, উত্তরী হাওয়ার সঙ্গে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার পার্থক্য কমে আসায় সর্বত্র তীব্র শীত অনুভূত হচ্ছে।

তিনি বলেন, “বিরাজমান শৈত্য প্রবাহ আরও দুদিন অব্যাহত থাকতে পারে। রোববারের পর কোথাও কোথাও রাতের তাপমাত্রা বাড়বে। এতে পরিস্থিতির উন্নতি হবে।”

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত