artk
৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, রোববার ২১ অক্টোবর ২০১৮, ২:১২ অপরাহ্ন
ব্রেকিং
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে মিরপুরে টসে জিতেছে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি                    

শিরোনাম

ডিএনসিসির মনোনয়পত্র কিনলেন শাফিন আহমেদ

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯২৮ ঘণ্টা, বৃহস্পতিবার ১১ জানুয়ারি ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৯৪৫ ঘণ্টা, শুক্রবার ১২ জানুয়ারি ২০১৮


ডিএনসিসির মনোনয়পত্র কিনলেন শাফিন আহমেদ - রাজনীতি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র নিয়েছেন সংগীত শিল্পী শাফিন আহমেদ। তিনি কণ্ঠশিল্পী ফিরোজা বেগম ও সুরকার কমল দাশগুপ্তের ছেলে।

ববি হাজ্জাজের গড়া নতুন দল ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট (এনডিএম) এ যোগ দিয়েছেন শাফিন। তবে ইসিতে দলটি নিবন্ধিত না হওয়ায় এবার তাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়তে হবে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে ডিএনসিসি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আবুল কাশেমের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

কিাশেম জানান, আজ আগারগাঁওয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মেয়র পদে ১ জন, সাধারণ ওয়ার্ডে ৫৭ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মনোনয়নপত্র নেওয়ার পর শাফিন সাংবাদিকদের বলেন, “আমি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আশা করছি। লেভেল প্লেইং ফিল্ড চাই। নির্বাচন কমিশন যেন সঠিক বিধিমালা পালন করেন। অর্থের প্রভাব যেন কেউ না খাটাতে পারে।”

এর আগে, আগামী ২৬ ফেব্রুয়ারি ভোটের দিন রেখে ঢাকা উত্তরে মেয়র পদে উপনির্বাচন এবং উত্তর-দক্ষিণ মিলিয়ে ৩৬টি ওয়ার্ডে নির্বাচনের তফসিল মঙ্গলবার ঘোষণা করে ইসি।

তফসিল ঘোষণার পরদিন বুধবার থেকে মনোনয়নপত্র বিতরণের প্রস্তুতি ছিল আগারগাঁওয়ের ইটিআই ভবনে দুই রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে।

তফসিল অনুযায়ী, এই নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র কেনা ও জমা দেওয়া যাবে আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত। আবেদনকারী প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে ২১ ও ২২ জানুয়ারি। তা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত