artk
৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, রোববার ২১ অক্টোবর ২০১৮, ২:২৫ অপরাহ্ন
ব্রেকিং
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে মিরপুরে টসে জিতেছে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি                    

শিরোনাম

তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা নিতে বাধা নেই

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪৫৪ ঘণ্টা, বৃহস্পতিবার ১১ জানুয়ারি ২০১৮ || সর্বশেষ সম্পাদনা: ০৯৪৮ ঘণ্টা, শুক্রবার ১২ জানুয়ারি ২০১৮


তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা নিতে বাধা নেই - অর্থনীতি

রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী, রূপালী ও জনতা স্থগিত হওয়া নিয়োগ পরীক্ষা নিতে হাইকোর্টের নিষেধাজ্ঞা স্থগিত করেছেন চেম্বার আদালত।

বাংলাদেশ ব্যাংকের করা এক আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ আদেশ দেন।

এই আদেশের ফলে নিয়োগ পরীক্ষা নিতে আর আইনগত কোনো বাধা নেই।

গত বছর দেয়া ওই নিয়োগ বিজ্ঞপ্তির ভিত্তিতে নিয়োগ পরীক্ষাসহ পরবর্তী কার্যক্রম পরিচালনা না করতে হাইকোর্ট নির্দেশ দিয়েছিলেন। হাইকোর্টের দেয়া এই আদেশ শর্তসাপেক্ষে ছয় সপ্তাহের জন্য স্থগিত করেন চেম্বার বিচারপতি।

আদালতের এই আদেশের ফলে ওই তিন ব্যাংকসহ আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা ১২ জানুয়ারি নির্ধারিত সময়ে হবে।

সোনালী ব্যাংকে ৫২৭টি, জনতা ব্যাংকে ১৬১টি, রূপালী ব্যাংকে ২৮৩ টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ৩৯টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩৫১টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৩১টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ১টি ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ৭০টি পদসহ মোট ১৬৬৩ পদের নিয়োগ পরীক্ষা হবে।

গত রোববার রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী, জনতা ও রূপালী ব্যাংকে জ্যেষ্ঠ কর্মকর্তা, কর্মকর্তা ও কর্মকর্তাসহ (ক্যাশ) বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষাসহ যাবতীয় কার্যক্রম গ্রহণ না করতে নির্দেশ দেন হাইকোর্ট।

গত বছর দেয়া পৃথক বিজ্ঞপ্তির ভিত্তিতে এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

এর আগে ২০১৬ সালের পৃথক বিজ্ঞপ্তির ভিত্তিতে তিনটি ব্যাংকে বিভিন্ন পদে নিয়োগের জন্য আবেদন করা ২৮ প্রার্থী গত বছরের শেষ দিকে ওই রিটটি করেন।

নিউজবাংলাদেশ.কম/এফএ/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য