artk
৬ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ২০ এপ্রিল ২০১৮, ১:০৬ পূর্বাহ্ণ

শিরোনাম

বিএনপি আর কোনোদিন ক্ষমতায় আসতে পারবে না: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০৩৮ ঘণ্টা, রোববার ১৭ ডিসেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৪১৩ ঘণ্টা, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭


বিএনপি আর কোনোদিন ক্ষমতায় আসতে পারবে না: প্রধানমন্ত্রী - জাতীয়

বিএনপি আর কোনোদিনই ক্ষমতায় আসতে পারবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, “স্বাধীনতা বিরোধী দুর্নীতিবাজ, আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যাকারী এবং যুদ্ধাপরাধীদের মদদ দানকারী বিএনপিকে কখনও বাংলার মানুষ ভোট দেবে না, এরা আর কোনদিনই ক্ষমতায় আসতে পারবে না। জনগণই ক্ষমতায় আসতে দেবে না তাদের। স্বাধীনতার সুফল নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না। আমরা দেব না।”

রোববার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শহীদ বুদ্ধিজীবী দিবস এবং ৪৭তম বিজয় দিবস উদযাপন উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির ভাষণে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, “সিঙ্গাপুরের কোর্ট এবং আমেরিকার ফেডারেল কোর্টই বলেছে- খালেদা জিয়ার ছেলেরা মানি লন্ডারিং করেছে। এটা তাদের কাছেই ধরা পড়েছে, যে টাকা আমরা উদ্ধার করেছি। কাজেই এরা কোন মুখে জনগণের কাছে গিয়ে দাঁড়াবে। কোন মুখে জনগণের কাছে ভোট চাইবে?”

প্রধানমন্ত্রী বলেন, “যারা স্বাধীন দেশ বিশ্বাস করে, বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে তারা কিভাবে মেনে নিতে পারে সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধীদের ক্ষমতায় বসানো। তাদের সন্তান-সন্তুতিকে নিয়ে দল গঠন করা, যেটি খালেদা জিয়া এবং ঐ বিএনপি করেছিল। তাহলে আমার প্রশ্ন এই দলকে যারা সমর্থন করেন তারা কিভাবে করেন?”

প্রধানমন্ত্রী এ সময় আন্দোলনের নামে বিএনপির দেশ ধ্বংস এবং মানুষ পুড়িয়ে হত্যার সমালোচনা করে বলেন, “আমরা গড়ে তুলি আর ওরা ধ্বংস করে। আর জনগণ যখন প্রতিরোধ করেছে তখন বাধ্য হয়েছে থামতে।”

আলোচনা সভায় মন্ত্রী পরিষদ সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, সংসদ সদস্যবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, আওয়ামী লীগের কেন্দ্রীয়, মহানগর, ওয়ার্ড এবং ইউনিট পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সরকার প্রধান বলেন, “লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। স্বাধীনতার সুফল আজকে বাংলার মানুষের ঘরে ঘরে পৌঁছাচ্ছে। এই সুফল নিয়ে বাংলার মানুষের ভাগ্য নিয়ে আর কখনো কেউ ছিনিমিনি খেলতে পারবে না। ছিনিমিনি খেলতে আমরা দেব না। জাতির পিতার স্বপ্নের ক্ষুধা মুক্ত, দারিদ্রমুক্ত বাংলাদেশ আমরা গড়ে তুলবো ইনশাল্লাহ।”

আওয়ামী লীগ সভাপতি বলেন, “জিয়াউর রহমান একাই নয়, খালেদা জিয়া, এরশাদ সবাই এই খুনী ও পাকবাহিনীর দোসরদের খোশামোদী-তোষামোদী করেছেন। খালেদা জিয়া ক্ষমতায় এসেতো আরো একধাপ উপরে উঠলেন, এদেরকে নিয়েই তার দহরম মহরম। এদের হাতে তুলে দিলেন লাখো শহীদের রক্তে রঞ্জিত পতাকা, এদেরকে বানালেন মন্ত্রী।” সূত্র: বাসস

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত