artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১২:৫৬ অপরাহ্ন

শিরোনাম

কুমিল্লার বিপক্ষে আন্ডারডগ হয়ে মাঠে নামবে ঢাকা

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮২০ ঘণ্টা, বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০১৭


কুমিল্লার বিপক্ষে আন্ডারডগ হয়ে মাঠে নামবে ঢাকা - খেলা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের পঞ্চম আসরের ফাইনালে উঠার লড়াইয়ে শুক্রবার সন্ধায় মিরপুরে মুখোমুখি হবে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধা ৭টায়। এর আগে দুপুরে এলিমিনেটর ম্যাচে মাঠে নামবে রংপুর ও খুলনা।

বিপিএলে তিনবার শিরোপা জিতেছে ঢাকা। তার প্রথম দুই আসরে মাশরাফি নেতৃত্বে। তৃতীয় আসরে মাশরাফি হাস ধরে বিপিএল শিরোপা জেতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চতুর্থ আসরে আবারও শিরোপা ঘরে তোলেন সাকিব আল হাসানের ঢাকা। ফলে আগামীকাল কুমিল্লা ও ঢাকার ম্যাচটি সেদিক দিয়ে মর্যদার লড়াই বটে। অবশ্য লিগ পর্বে কুমিল্লার সাথে দুটি ম্যাচেই হেরেছে ঢাকার দলটি।

কুমিল্লা বিপক্ষে ভালো কিছু প্রত্যাশা নিয়ে আন্ডারডগ হয়ে। বৃহস্পতিবার মিরপুরে অনুশীলন শেষে এমনটাই জানিয়েছেন ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন। আগামীকালের ম্যাচ নিয়ে তিনি বলেন,“কুমিল্লার বিপক্ষে আমরা আন্ডারডগ হিসেবে খেলব। লিগ পর্বে কুমিল্লা আমাদের সাথে দুইটাই জিতেছে। তারা দারুণ খেলছে আমরাও ভাল খেলছি, তবে আমাদের ধারাবাহিকতার একটু অভাব ছিল। যদি দুই ভেন্যুতে আমরা দুশো রানের উপরে করছি, আবার কিছু ম্যাচে দেড়শ রানের কম করছি। তো ওই জায়গায় একটু ধারাবাহিকতার অভাব ছিল।”

এছাড়া নিজিদের শক্তি নিয়ে কোচ বলেন, “আমরা বুধবার একটা দারুণ ম্যাচ জিতছি অল্প রান করেও। আমাদের বোলিং অসাধারণ ছিল, সাকিব ক্যাপ্টেনের ভূমিকা দারুণভাবে পালন করেছে। সামনে থেকে নেতৃত্ব দেওয়া। আমাদের লোকাল স্টার যারা আছে তারাও ভাল টাইমে পিক করছে। কাল খুব ক্রুশিয়াল গেম, টাইট গেম, দারুণ খেলা হবে আশা করি।”

প্রতিপক্ষর শক্তি নিয়ে সুজন বলেন, “প্রতিপক্ষকে আপনি কন্ট্রোল করতে পারবেন না। কেবল নিজেদেরটাই করতে পারবেন। যখন টপ অর্ডার পারফর্ম করে তখন বেশি কিছু লাগে না। মূল কথা হচ্ছে আমাদের টপ অর্ডার কেমন করছে সেটা। আমাদের টপ অর্ডারে দারুণ কিছু প্লেয়ার আছে, যেমন লুইস, নারিন। এরা প্রমাণ করেছে তারা বড় ইনিংস খেলতে পারে। জো ডেনলি শেষ ম্যাচ ছাড়া ভাল করেছে। টপ অর্ডারে রান পেলে আমার মনে হয় আমরা বড় স্কোর দিতে পারব।”

মিরপুরের স্লো-উইকেটে টস কোন ফ্যাক্ট হবে কিনা এমন প্রশ্নে, “টস নিয়ে মাথায়ই নাই। গেম প্লান ভাইটাল। আপনার প্রতিপক্ষ কে, কতটা রিড করতে পারছেন সেটাই ভাইটাল। আগে ব্যাটিং, পরে ব্যাটিং ওটা না, মোমেন্টামটা গুরুত্বপূর্ণ। শুরুটা যদি ভাল না হয়, কারণ এখানে শুরুটা গুরুত্বপূর্ণ। কালকের শুরুটা আমাদের ভাল ছিল না কিন্তু পরের দিকে সাকিব ও মারুফ ভাল জুটি করেছে- এটা একটা ভাল উদাহরণ। তাতে অন্তত একটা রান দিতে পেরেছিলাম যাতে লড়াই করা যায়। আমাদের বোলিং শক্ত ছিল। তারা তাদের ভূমিকা পালন করছে বলে ইজি ছিল। শুরটা খুব দরকারি, প্রথম ছয় ওভার খুব গুরুত্বপূর্ণ। আর আমি সব সময় বিশ্বাস করি আমরা খুবই সামর্থ্যবান এই টুর্নামেন্ট জিততে।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য