artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১২:৫২ অপরাহ্ন

শিরোনাম

অনলাইনে ডেটিং? নারীরা যে বিষয়গুলো খেয়াল রাখবেন

লাইফস্টাইল ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭২৭ ঘণ্টা, বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৭৪০ ঘণ্টা, বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০১৭


অনলাইনে ডেটিং? নারীরা যে বিষয়গুলো খেয়াল রাখবেন - লাইফস্টাইল

ডেটিং! এখন আর বন্ধুকে সঙ্গে নিয়ে যায় না কেউ প্রথম মোলাকাতের জন্য। টেকনোলজির দৌলতে প্রথম ধাপের আলাপচারিতা হয়ে যায় অনলাইনেই। কিন্তু, অনলাইনের মাধ্যমে এমন সম্পর্কে জড়িয়ে পড়ার আগে জেনে নিন কয়েকটি বিষয়ে। মূলত, নারীরাই এই বিষয়গুলিতে ভুল করেন। তাই সাবধান!

প্রোফাইল ছবি- ছবিটি যেন আপনার নিজেরই হয়, যেখানে স্পষ্টভাবে আপনাকে বোঝা যাচ্ছে।

১. বায়োডেটা- ফেসবুকে যখন নিজের সম্পর্কে লিখবেন, তখন বেশি তথ্য না দেয়াই ভাল। বা এমন কোনও তথ্যও দেবেন না, যা পড়তে গিয়ে বোরিং মনে হয়।

২. সম্পর্ক থেকে আপনি কী চান- অনলাইনে সময় কাটানোই যদি আপনার ইচ্ছে হয়, সে ক্ষেত্রে কারোর সঙ্গে বেশি আলাপচারিতায় না যাওয়াই ভাল। শুধুমাত্র ফেসবুক পেজেই সীমাবদ্ধ রাখুন কথোপকথন।

৩. নিজস্বতা বজায় রাখুন- আপনি যা, তাই থাকুন। পরবর্তীকালে যদি অনলাইনের এই সম্পর্ককেই বেছে নেন, সে ক্ষেত্রে নিজের সম্পর্কে এমন কোনও কিছুই লুকোবেন না, বা বাড়তি কিছু বলবেন না।

৪. হঠকারিতা একেবারেই নয়- অনলাইনে কথা বলতে বলতে কাউকে ভাল লাগতেই পারে। তার মানে এই নয় যে, আগ বাড়িয়ে আপনিই তাকে মেসেজ করবেন। সময় নিন তাকে বুঝতে। না হলে ‘ফেক’ লোকের পাল্লায় পড়তেই পারেন।

৫. মন দেয়া-নেয়া- ভালো লাগার পরবর্তী পদক্ষেপেই যেন মন দিয়ে ফেলবেন না। হতে পারে, সে এখনও সম্পর্কের গভীরে ঢোকেনি।

৬. অল্পেতেই হতাশ হবেন না- ভার্চুয়াল ওয়ার্ল্ডে যাকে ভাল লেগেছে, তাকে যে সাক্ষাতেও একই রকম লাগবে, তা নাও হতে পারে। তা বলে হতাশ হওয়ার কোনও কারণ নেই।

নিউজবাংলাদেশ.কম/এস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য