artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১২:৪৯ অপরাহ্ন

শিরোনাম

খুলনা-রংপুরের বাঁচা মরার লড়াই, কুমিল্লা-ঢাকার ফাইনালের লড়াই

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭১৪ ঘণ্টা, বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৭২৫ ঘণ্টা, বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০১৭


খুলনা-রংপুরের বাঁচা মরার লড়াই, কুমিল্লা-ঢাকার ফাইনালের লড়াই - খেলা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের পঞ্চম আসরের জমজমাট লড়াই আগামী শুক্রবার। দিনের প্রথম ম্যাচা বাঁচা মরার লড়াইয়ে মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স ও মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইগারস। পরের ম্যাচে সন্ধ্যায় ফাইনালে উঠার লড়াইয়ে মাঠে নামবে তামিম ইকবালের উড়ন্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সে ও সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর দুইটায়। সন্ধ্যা ৭টায় ফাইনালে উঠার লড়াইয়ে মুখোমুখি হবে কুমিল্লা ও খুলনা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের সেরা চার ঠিক হয়ে গিয়েছিল আগেই। বুধবার কোয়ালিফায়ার ও এলিমিনেটর নিশ্চিত হয়।

লিগ পর্বে ১২ ম্যাচ ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষ থেকে প্রথম কোয়ালিফাই করছে কুমিল্লা। ১৫ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে কুমিল্লার বিপক্ষে মুখোমুখি হচ্ছে ঢাকা। দিনের প্রথম ম্যাচে তৃতীয় হওয়া এলিমিনেটর ম্যাচে ফাইনাল স্বপ্ন বাঁচিয়ে রাখার লক্ষ্যে এলিমিনেটর ম্যাচে নামবে রংপুর ও খুলনা।

কুমিল্লা ও ঢাকার ম্যাচে জয়ী দল বিপিএলে ফাইনালে উঠে যাবে। হেরে যাওয়া দলটি খুলনা ও রংপুরের মধ্যকার এলিমিনেটর জয়ী দলের বিপক্ষে ১০ ডিসেম্বর দ্বিতীয় কোয়ালিফাই ম্যাচে মাঠে নামবে। সেখান থেকে বিজয়ী দল আগামী ১২ ডিসেম্বর মিরিপুরে বিপিএলের পঞ্চম আসরের শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে।

তবে বিপিএলে লিগ পর্বে ঢাকার চেয়ে এগিয়ে আছে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কারণ লিগ পর্বের প্রথম ম্যাচে ঢাকাকে ৪ উইকেটে দ্বিতীয় ম্যাচে ১২ রানে হারায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অন্যদিকে খুলনা টাইগান্স ও রংপুরের মধ্যকার ম্যাচে লিগ পর্বে সমান সমানে লড়াই হয়েছে। কারণ খুলনা প্রথম ম্যাচে রংপুরকে হারায় ৯ রানে। পরের ম্যাচে খুলনাকে ১৯ রানে হারিয়েছে মাশরাফির রংপুর রাইডার্স। ফলে দুই দলের এলিমিনেটর বাঁচা মরার লড়াই কঠিন প্রতিদ্বন্দ্বিতার হবে এমনটাই ভাবছে ভক্তরা।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য