artk
৩১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ১৬ জুলাই ২০১৮, ১:৪৯ পূর্বাহ্ণ

শিরোনাম

টমেটো দিয়ে মজাদার স্পাইসি পাস্তা

লাইফস্টাইল প্রতিবেদক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪৫৩ ঘণ্টা, বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০১৭


টমেটো দিয়ে মজাদার স্পাইসি পাস্তা - লাইফস্টাইল

ছোট-বড় সবারই বেশ পছন্দের খাবার পাস্তা। তবে টমেটো দিয়ে স্পাইসি পাস্তা খেতে খুবই সুস্বাদু। খুব সহজে বাসায় বসে খাবারটি তৈরি করা যায়। তাই দেরি না করে জেনে নিন কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন দারুণ সুস্বাদু টমেটো পাস্তা।

উপকরণ:
পাস্তা তিন কাপ, পেঁয়াজ কুচি একটি, গাজর কুচি একটি, টমেটো কুচি দুটি, রসুন দুই/তিন কোয়া, আদা সামান্য, কাঁচামরিচ দুটি, টমেটো সস এক টেবিল চামচ, ধনেপাতা কুচি সামান্য, চিজ কুচি এক চা চামচ, তেল পরিমাণমতো এবং লবণ স্বাদমতো।

প্রস্তুত প্রণালি:
প্রথমে পাস্তা সেদ্ধ করে পানি ঝরিয়ে নিন। এর পর টমেটো, রসুন, আদা ও কাঁচামরিচ একসঙ্গে মিশিয়ে ব্লেন্ডারে ভালো করে পেস্ট করে নিন। এবার একটি প্যানে তেল গরম করে এতে পেঁয়াজ কুচি ও গাজর কুচি দিয়ে ভাজতে থাকুন। টমেটোর মিশ্রণটি এর মধ্যে দিয়ে দিন। এখন এতে লবণ ও টমেটো সস দিয়ে নাড়তে থাকুন। সস তৈরি হয়ে গেলে এর মধ্যে সেদ্ধ পাস্তা দিয়ে দুই থেকে তিন মিনিট রান্না করে চুলা থেকে নামিয়ে ফেলুন। ব্যস, খুব সহজে তৈরি হয়ে গেল টমেটো পাস্তা।

নিউজবাংলাদেশ.কম/এমএস

 

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য