artk
৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ, মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮, ১১:৫০ অপরাহ্ন

শিরোনাম

যে কারণে বিপিএলে ঝড় তুলতে পারছেন না গেইল-ম্যাককালাম

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০৪৬ ঘণ্টা, বুধবার ০৬ ডিসেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৬১৪ ঘণ্টা, বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০১৭


যে কারণে বিপিএলে ঝড় তুলতে পারছেন না গেইল-ম্যাককালাম - খেলা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মিরপুরের উইকেট নিয়ে সমালোচনা চলছেই। দেশি ক্রিকেটাররা ছাড়া মিরপুরের উইকেট নিয়ে অসন্তষ্ট বিদেশি তারকা ক্রিকেটাররাও! বুধবার মিরপুরে রংপুরের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ঢাকা ২০ ওভারে ৭ উইকেটে ঢাকা ১৩৭ রান সংগ্রহ করে। স্লো উইকেটে জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ম্যাককলামের রংপুর রাইডার্স নির্ধারিত ওভারে ৭ উইকেটে সংগ্রহ করে ৯৪ রান। রংপুরকে ৪৩ রানে হারিয়ে কোয়ালিফাই নিশ্চিত করেছে ঢাকা।

ম্যাচ শেষে মিরপুরের উইকেট নিয়ে অসন্তষ্টির কথা প্রকাশ করেছে নিউজিল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার ২৭ বছর বয়সী উইকেট কিপার ডানহাতি ব্যাটসম্যান ব্যান্ডন ম্যাককলাম। মাশরাফির পরিবর্তে এ ম্যাচে রংপুরের অধিনায়কত্বক করেন তিনি।

খেলা শেষে উইকেট নিয়ে তিনি বলেন, “আমার মনে হয় এটা খুব ‘পুওর’ উইকেট ছিল। বিপিএলে অনেক বিশ্বমানের খেলোয়াড় আছে। দর্শকরা রোমাঞ্চকর ক্রিকেট দেখতে চায়। আমার মনে হয় না তারা সেরকম ম্যাচ দেখতে পেয়েছে। এর চেয়ে ভালো উইকেটে সামনে খেলা হওয়া উচিত।”

নিজের পারফরম্যান্স নিয়ে টি-টোয়েন্টির এই স্পেশালিস্ট বলেন,“আমি আরও বেশি রান করতে চেয়েছিলাম। কিন্তু আমি অন্যরকম উইকেটে খেলতে অভ্যস্ত। এখানে তো আমি টার্ন আর বাউন্সের ব্যাপারে নিশ্চিতও হতে পারছি না। বল কখনো কখনো ওপর দিয়ে চলে যাচ্ছে। আমি অনেকের সাথে কথা বলেছি, ওরা জানিয়েছে আগে পিচ বেশ ভালো ছিল। কিন্তু এখন এখানে খেলা অনেক কঠিন হচ্ছে।”

বিপিএলে আম্পয়ারদের সিদ্ধান্ত নিয়েও কম সমালোচনা হয়নি। ম্যাচে আম্পয়ারিং নিয়ে তিনি বলেন,“ব্যাটিংয়ে আমার মনে হয়েছে কিছু সিদ্ধান্ত হয়তো আমাদের পক্ষে যেতে পারত। টুর্নামেন্ট যতই শেষ দিকে আসছে, আমার মনে হয়েছে আম্পায়ারিং আরও ভালো হওয়া উচিত। এরকম উইকেটে সিদ্ধান্ত আপনার পক্ষে না গেলে বড় মূল্য দিতে হয়। জনসন চার্লস যেমন আজ খুব ভালো খেলছিল, বিশেষ করে কয়েক ম্যাচ বসে থাকার পর।”

গেইল-ম্যাককালামের ঝড় দেখা গেলো না কেন এমন প্রশ্নে তিনি বলেন,“আরও ভালো উইকেট পেলে আরও রানের আশা করাই যায়। টি-টোয়েন্টির জন্য ভালো উইকেট প্রয়োজন।”

বিপিএলে বিদেশি আম্পায়ার নিয়োগ দেয়া উচিত কি না এমন প্রশ্নে তিনি বলেন,“আমার মনে হয় বাংলাদেশেও বেশ ভালো আম্পায়ার আছেন। সামনের বড় ম্যাচে চাপের সময় আম্পায়ারদের মানের দিকে একটু খেয়াল রাখা উচিত। এখানে অনেক লোক খেলা দেখছে পুরো দেশজুড়ে। আমাদের নিশ্চিত করতে হবে এখানে সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে ধারাবাহিকতা যেন ঠিক থাকে।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য