artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১২:৪৫ অপরাহ্ন

শিরোনাম

ঢাকার জয়ে খুলনার স্বপ্ন ভঙ্গ

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭২৯ ঘণ্টা, বুধবার ০৬ ডিসেম্বর ২০১৭


ঢাকার জয়ে খুলনার স্বপ্ন ভঙ্গ - খেলা

বিপিএলের লিগ পর্বের শেষ ম্যাচে তারকাখচিত রংপুর রাইডার্সকে হারিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষ দুইয়ে উঠেছে সাকিব আল হাসানের ঢাকা।

বুধবার মিরপুরে হাইভোল্টেজ ম্যাচে রংপুরকে ৪৩ রানে হারায় বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা। ফলে প্রথম কোয়ালিফায়ারে ঢাকার মুখোমুখি হবে কুমিল্লা। আর এলিমিনেটর রাউন্ডে খুলনা টাইটানসের মুখোমুখি হবে রংপুর রাইডার্স। ম্যাচ সেরা হয়েছেন সাকিব আল হাসান।

জয়ের জন্য ১৩৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৭ উইকেটে তারা ৯৪ রান সংগ্রহ করে রংপুর। দলের পক্ষে রবি বোপারা সর্বোচ্চ ২৮ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ওপেনার জনসন চার্লস করেন ২৬ রান। ঢাকার পক্ষে সাকিব আল হাসান ও আবু হায়দার রনি দুটি করে উইকেট নেন।

এর আগে লিগ পর্বের শেষ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৭ রান সংগ্রহ করে ঢাকা। ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি ঢাকার টপঅর্ডারের ব্যাটসম্যানরা। ৯.২ ওভারে দলীয় ৪৫ রানে পাঁচ উইকেট হারায় তারা। দলের বিপদে দারুণ জুটি গড়েন মেহেদী মারুফ ও সাকিব আল হাসান।

দারুণ শুরু করে দলীয় ১০৩ রানের মাথায় রুবেল হোসেনের বলে বিদায় নেন মারুফ। তিনি ২৩ বলে ৩৩ রান করেন তিন বাউন্ডারি ও এক ছক্কায়। শেষ পর্যন্ত সাকিব আল হাসানের অপরাজিত থাকের ৪৭ রান। ৩৩ বলে তার ঝলমলে এই ইনিংসে দুটি করে চার ও ছক্কার মার রয়েছে। এছাড়া আমির ৩ রান করে অপরাজিত থাকেন। রংপুরের পক্ষে রুবেল হোসেন ও ইবাদত হোসেন দুটি করে উইকেট নেন।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য