artk
২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭, ৩:০৯ অপরাহ্ন

শিরোনাম

কোচ চূড়ান্ত হবে রোববার বোর্ড সভায়: পাপন

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭২৮ ঘণ্টা, বুধবার ০৬ ডিসেম্বর ২০১৭


কোচ চূড়ান্ত হবে রোববার বোর্ড সভায়: পাপন - খেলা

কে হচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের নতুন কোচ! এমন আলোচনা ছিল হাথুরুসিংহে প্রধান কোচের দায়িত্ব থেকে বিদায় নেবার পর থেকেই। ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তিনজনের একটি সংক্ষিপ্ত তালিকা চূড়ান্ত করেছে। যাদের মধ্য থেকে একজনকে টাইগারদের কোচ হিসেবে বেছে নেবে বিসিবি। সব কিছু ঠিক থাকলে আগামী রোববার মিরপুরে বিসিবির নতুন কমেটির বোর্ড সভা শেষেই টাইগারদের নতুন কোচের নাম ঘোষণা করবে বিসিবি।

বিসিবির সংক্ষিপ্ত তালিকায় আছেন- রিচার্ড পাইবাস, ফিল সিমন্স ও জিওফ মার্শ। বুধবার বিসিবির কাছে সাক্ষাৎ দিয়েছেন রিচার্ড পাইবাস। এরপর বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের জানিয়েছেন আগামী রোববার বিসিবির বোর্ড সভায় কোচের বিষয়ে সিদ্ধান্ত হবে।

এর আগে আগামী শনিবার বিসিবির সাথে স্বাক্ষাৎকার দিতে ঢাকায় আসছেন ফিল সিমন্স। কোচ নিয়ে বিসিবির প্রধান বলেন, “আগামী রোববার বিসিবির বোর্ড সভায় কোচ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। সব কিছু আমরা সংক্ষিপ্ত তালিকা করে আমরা ফাইনাল প্রক্রিয়ার মধ্যে নিয়ে এসেছি। তারই ধারাবাহিকতায় পাইবাস এসে আজ প্রেজেন্টেটেশন দিয়েছে। আগামী ৯ ডিসেম্বর সিমন্সের আসা কথা। তার আগেও আর একজনের আসার সম্ভাবনা আছে।”

কোচিং স্টাফ নিয়ে বিসিবির প্রধান বলেন, “কোচিং স্টাফ যারা আছে। হ্যালসেল তাদের সাথে বসবে ৯ তারিখে। সামনে আমাদের সিরিজ আছে। তার আগে হ্যালসেল সুজন আছে (ম্যানেজার) টিম ক্যাপ্টেন যারা আছে সেই সাথে অন্যান্য স্টাফ আছে ওদের নিয়ে বসে আলোচনা করবো। সামনের সিরিজ নিয়ে পরিকল্পনা কী, কী করা উচিত ওদের সাথে আলোচনা করবো।”

এছাড়া বিসিবির প্রধান বলেন, “তামিম, মাশরফী সাকিবদের সাথে কথা হয়েছে। আরও অনেক প্লেয়ারদের সাথে কথা হয়েছে। অনেকে হয়তো মনে করেন বিদেশি কোচেরই দরকার নেই। অনেকে মনে করেন স্থানীয় কোচ। অনেকে মনে করে কোচেরই দরকার নেই। এটা তো একেকজনের একেক মতামত থাকবেই। কিন্ত বোর্ড সিদ্ধান্ত নেবে কোনটা ভালো হয়। আমাদের সেই সিদ্ধান্ত নিতে হবে।”

পাইবাসকে নিয়ে তিনি বলেন,“পাইবাস কিন্তু হাই গ্রেডের একজন কোচই। তার রেপুটেশন এরকমই আছে ইন্টার‌ন্যাশনাল মার্কেটে। নিজ থেকেই আগ্রহ প্রকাশ করেছে। তার কাছে মনে হয়েছে বাংলাদেশ টিম এখন ভালো করছে। এবং একটা ভালো লেভেলে পৌঁছেছে এখন যেভাবে বাংলাদেশের ক্রিকেট চলছে শুধু সে না অন্যান্য প্রফেশনাল কোচও এই বোর্ডের সাথে কাজ করতে চায়।”

পাইবাস কিভাবে কাজ করতে চান জানতে চাইলে তিনি বলেন, “পাইবাস ১০ বছরের একটা দীর্ঘ মেয়াদি প্ল্যান নিয়ে এসেছে। আমাদের এখন দুইটা বিষয় নিয়ে ভাবতে হচ্ছে, লংগ টাইম এবং শর্ট টাইম। সামনে বিশ্বকাপ আছে সেটাও আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। পাইবাস যেরকম বলছে এখনই হয়তো আমরা সেটা পারবো না, তবে ক্রমান্বয়ে প্ল্যান কাজে লাগাতে পারলে আমি মনে করি বাংলাদেশের জন্য ভালোই হবে।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত