artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১২:৫৪ অপরাহ্ন

শিরোনাম

জিততে রংপুরকে করতে হবে ১৩৮ রান

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫০৮ ঘণ্টা, বুধবার ০৬ ডিসেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৭২৯ ঘণ্টা, বুধবার ০৬ ডিসেম্বর ২০১৭


জিততে রংপুরকে করতে হবে ১৩৮ রান - খেলা

বিপিএলের লিগ পর্বের শেষ ম্যাচে তারকাখচিত রংপুরের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে ২০ ওভারে ৭ উইকেটে ১৩৭ সংগ্রহ করেছে চ্যাম্পিয়ন ঢাকা ডায়ানাইটস। ঢাকার পক্ষে সাকিব সর্বোচ্চ ৪৭ রান করেন। এছাড়া আর কোন ব্যাটসম্যান ভালো করতে পারেনি। ফলে এ ম্যাচ জিততে রংপুরকে করতে হবে ১৩৮ রান।

মিরপুরে লিগ বিপিএলের ৪১তম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি ঢাকার টপঅর্ডারের ব্যাটসম্যানরা। ব্যাটিংয়ে নেমে ৯.২ ওভারে দলীয় ৪৫ রানে পাঁচ উইকেট হারায় ঢাকা। দলের বিপদে দারুণ জুটি গড়েন মেহেদী মারুফ ও সাকিব আল হাসান। দারুণ শুরু করে দলীয় ১০৩ রানের মাথায় রুবেল হোসেনের বলে বিদায় নেন মারুফ। তিনি ২৩ বলে ৩৩ রান করেন তিন বাউন্ডারি ও এক ছক্কায়।

শেষ পর্যন্ত সাকিব আল হাসানের অপরাজিত থাকের ৪৭ রান। ৩৩ বলে তার ঝলমলে এই ইনিংসে দুটি করে চার ও ছক্কার মার রয়েছে। এছাড়া আমির ৩ রান করে অপরাজিত থাকেন। রংপুরের পক্ষে রুবেল হোসেন ও ইবাদত হোসেন দুটি করে উইকেট নেন।

বিপিএলে আগেই শেষ চার নিশ্চিত করেছে ঢাকা ও রংপুর। এ ম্যাচটি ঢাকার জন্য সেরা দুইয়ে যাওয়ার সুযোগ। রংপুরকে হালেই ১৫ পয়েন্ট নিয়ে রান রেটে দুই নম্বরে উঠবে ঢাকা। অবশ্য রংপুর জিতলেও প্লেঅব খেলতে হবে। ফলে রংপুরের জন্য ম্যাচটি ব্যাটিং পরিক্ষার ম্যাচ বলাই চলে।

১১ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে এক নম্বরে অবস্থান করছে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে এখন দ্বিতীয় স্থানে অবস্থান করছে খুলনা টাইটান্স।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এমএস

 

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য