artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১২:৫৯ অপরাহ্ন

শিরোনাম

এক বটগাছে ৬৭ মৌচাক!

শেরপুর সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২৫৯ ঘণ্টা, বুধবার ০৬ ডিসেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৬১৭ ঘণ্টা, বুধবার ০৬ ডিসেম্বর ২০১৭


এক বটগাছে ৬৭ মৌচাক! - জাতীয়

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড় সংলগ্ন এলাকার গজনী অবকাশ কেন্দ্রে পুরনো একটি বটগাছে ৬৭টি মৌচাক দেখা গেছে। ওই মৌচাকগুলো দেখতে এখন এলাকার অনেকে সেখানে যাচ্ছেন।

জেলা প্রশাসক মল্লিক আনোয়ার হোসেন জানান, গাছটিতে দিন দিন মৌচাকের সংখ্যা বাড়ছে। বর্তমানে রয়েছে ৬৭টি। মৌমাছিদের কেউ যেন বিরক্ত না করে সে জন্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। একই সঙ্গে দর্শনার্থীরা যেন আনন্দ উপভোগের পর নিরাপদ দূরত্বে থেকে ছবি তুলতে পারে সে জন্যও বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, বটগাছের গোড়ার দিক থেকে শুরু করে সর্বশেষ চূড়ার ডালপালাগুলোয়ও মোমাছিরা চাক বেঁধেছে। শাল-গজারি শোভিত নয়ানিভিরাম প্রাকৃতিক সৌনন্দর্যের মধ্যে বাড়তি আনন্দের খোরাক জোগাচ্ছে ঝাঁকে ঝাঁকে মৌমাছি।

ওই মৌচাক দেখতে আসা মামুন শেখ বলেন, “আমি গজনী অবকাশ কেন্দ্রে বেড়াবার আইয়া দেহি পরিবেশ-পরিস্থিতি বালাই। দেইখা খুব বালাই লাগল। তবে বটগাছে ৬৭টা মধুর চাক করছে। আমি জীবনে কারও কাছে কোনো দিনই হুনি নাই একটা গাছের মধ্যে এত মধুচাক করে।”

গাছটিতে দিনদিন মৌচাকের সংখ্যা বাড়তে পারে বলে অনেকে মনে করছেন।

নিউজবাংলাদেশ.কম/এমএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত