artk
২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭, ৩:১১ অপরাহ্ন

শিরোনাম

লেকহেড স্কুলের বিরুদ্ধে ভায়াবহ তথ্য আছে: অ্যাটর্নি জেনারেল

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৩৪ ঘণ্টা, মঙ্গলবার ০৫ ডিসেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১০০১ ঘণ্টা, বুধবার ০৬ ডিসেম্বর ২০১৭


লেকহেড স্কুলের বিরুদ্ধে ভায়াবহ তথ্য আছে: অ্যাটর্নি জেনারেল - কোর্ট-কাচারি

জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতার অভিযোগে বন্ধ করে দেয়া রাজধানীর ধানমন্ডি ও গুলশানের লেকহেড স্কুলের বিরুদ্ধে ভয়াবহ তথ্য আছে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

তিনি বলেছেন, “আমার কাছে স্কুলটির বিষয়ে যেসব তথ্য এসেছে তা আমার বিবেচনায় ভয়াবহ।”

মঙ্গলবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, “স্কুলটির অনেকগুলো অনিয়ম রয়েছে। যার মধ্যে অন্যতম হলো- স্কুলটির গভর্নিং বডি নেই, শিক্ষক নিয়োগের ক্ষেত্রে বিজ্ঞাপন দেওয়া হয় না। এছাড়া স্কুলটির প্রতিষ্ঠাতা, সাবেক ও বর্তমান অনেক শিক্ষক এবং কয়েকজন অভিভাবকের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ করেছে সরকার। তাদের বিষয়ে আমি আদালতে কিছু ক্ল্যাসিফাইড ডকুমেন্ট জমা দিয়েছিলাম। আদালত ওই প্রতিবেদনের ওপর একটি আদেশ দিয়ে সাত সদস্যের কমিটি গঠন করে স্কুলটি এক সপ্তাহের মধ্যে খোলার নির্দেশ দিয়েছেন। ফলে সাত দিনের মধ্যে কমিটি হলে স্কুলটি কার্যক্রম শুরু করতে পারবে।”

তিনি আরও বলেন, “আদালতের আদেশে সেনা বাহিনীর শিক্ষা কোর থেকে অফিসার নিয়ে কমিটি গঠন করতে বলা হয়েছে। যাতে স্কুলের কেউ যেন জঙ্গি কার্যক্রমে জড়াতে না পারে।”

স্কুলটিকে যদি সরকারের নিয়ন্ত্রণে না আনা হয়, তবে অবস্থা আরও ভয়াবহ হবে বলেও মন্তব্য করেছেন তিনি।

মাহবুবে আলম বলেন, “তিন দিনের মধ্যে স্কুলটি খুঁলে দেয়ার নির্দেশ সংক্রান্ত হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি) আদালত গ্রহণ করেছেন। এর ওপর শুনানি হবে। আপিল শুনানি শেষ না হওয়া পর্যন্ত স্কুলটি নতুন কমিটি দিয়েই চলবে। এটা অন্তর্বর্তী আদেশ।”

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য