artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১:০২ অপরাহ্ন

শিরোনাম

ডাকসুর নির্বাচন দাবিতে মোমবাতি প্রজ্বলন

ঢাবি সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৫৯ ঘণ্টা, শনিবার ০২ ডিসেম্বর ২০১৭


ডাকসুর নির্বাচন দাবিতে মোমবাতি প্রজ্বলন - শিক্ষাঙ্গন

মোমবাতি জ্বালিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রসংসদ (ডাকসু) নির্বাচন দাবির কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদালয়ের স্মৃতি চিরন্তন চত্বরে ডাকসু নির্বাচনের দাবিতে অনশনে বসা ওয়ালিদ আশরাফের সঙ্গে সংহতি প্রকাশ করে বাম ছাত্র সংগঠনের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করেন।

এসময় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাম দল সমর্থিত গোলাপি দলের আহ্বায়ক অধ্যাপক ড. এএম আকাশ, সদস্য অধ্যাপক ড. নেহাল করিম, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, বিশ্ববিদ্যালয় সভাপতি তুহিন কান্তি দাস, ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজীর প্রমুখ।

অধ্যাপক এমএম আকাশ বলেন, দীর্ঘ ২৭ বছর বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচন বন্ধ আছে। ক্ষমতাসীনরা নিজেদের স্বার্থেই ডাকসুকে অচল করে রেখেছেন।

তিনি বলেন, শিক্ষকরা তাদের অধিকার আদায় করে নিচ্ছে হাই কোর্টের রায় অনুযায়ী। কিন্তু ছাত্ররা তাদের অধিকার আদায় করতে পারছে না। হাই কোর্টের রায় অনুযায়ী ডাকসু নির্বাচনের দ্রুত তফসিল ঘোষণাও দাবি জানান তিনি।

ওয়ালিদ আশরাফ বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের এমএসএস (সান্ধ্যকালীন) ২০১৩-২০১৪ বর্ষের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউয়ের রাশিয়ান ভাষার শিক্ষার্থী।

গত শনিবার (২৫ নভেম্বর) বিকেল ৫টা থেকে সপ্তাহ ধরে অনশন করছেন ওয়ালিদ আশরাফ। ডাকসু নির্বাচনের দাবিতে ১৬ ডিসেম্বর পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য