artk
২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭, ৩:০৯ অপরাহ্ন

শিরোনাম

শুক্রবার থেকে ইবির ভর্তি পরীক্ষা

কুষ্টিয়া প্রতিনিধি | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৯৪৭ ঘণ্টা, শুক্রবার ০১ ডিসেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৪৫৭ ঘণ্টা, শুক্রবার ০১ ডিসেম্বর ২০১৭


শুক্রবার থেকে ইবির ভর্তি পরীক্ষা - শিক্ষাঙ্গন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের পাঁচদিনব্যাপী ভর্তি পরীক্ষা শুক্রবার শুরু হচ্ছে। এ বছর আটটি ইউনিটের অধীনে ২ হাজার ২৭৫ আসনের বিপরীতে প্রায় ৮৮ হাজার ভর্তিচ্ছু অংশগ্রহণ করবে।

সূত্র মতে, ১ম দিন শুক্রবার ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ও ‘ই’ ইউনিটের মধ্যদিয়ে এ পরীক্ষা শুরু হবে। শনিবার ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। রোববার ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘জি’ ইউনিট এবং আইন ও শরিয়াহ অনুষদভূক্ত ‘এইচ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সোমবার ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিট এবং মানবিক অনুষদভূক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে ইসলামী বিশ^বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শেষ হবে।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন, “পরীক্ষায় অংশগ্রহণ করতে ভর্তিচ্ছুদেরকে দুই কপি প্রবেশপত্র, এইচএসসি বা সমমান পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে রাখতে হবে। পরীক্ষার হলে ভর্তিচ্ছুরা কোনো প্রকার ইলেক্ট্রনিক্স ডিভাইস সঙ্গে রাখতে পারবে না।”

এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসকে নতুন রঙে ঢেলে সাজানো হয়েছে। এছাড়া পুরো ক্যাম্পাসকে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে। কোনো প্রকার অসঙ্গতি ধরা পড়লে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দ্রুত সময়ে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভর্তি পরীক্ষা চলাকালে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. মাহবুবর রহমান বলেন, “নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং কুচক্রদের দ্রুত চিহ্নিত করতে ক্যাম্পাসের সর্বত্র সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। কোন রকম অনিয়ম ধরা পড়লে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।”

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য