artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১২:৫১ অপরাহ্ন

শিরোনাম

আবারও রংপুরের জয়ের নায়ক মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭০৫ ঘণ্টা, মঙ্গলবার ২৮ নভেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৭৫২ ঘণ্টা, মঙ্গলবার ২৮ নভেম্বর ২০১৭


আবারও রংপুরের জয়ের নায়ক মাশরাফি - খেলা

আগের ম্যাচে ভক্তদের চমকে দিয়ে ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে ১৭ বলে খেলেন ৪২ রানের বিস্ফোরক ইনিংস। মঙ্গলবার চট্টগ্রাম পর্বে নিজেদের শেষ ম্যাচেও ব্যাট হাতে ঝড় তোলেন রংরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। সাত নম্বরে নেমে ব্যাটিংয়ে নেমে ১০ বলে ১৭ রান করে দলকে চার উইকেটে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি। চার ওভারে ১৮ রানে তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন রংপুরের নাজমুল ইসলাম।

এ জয়ের ফলে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ রংপুর। সমান খেলায় ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে খুলনা। ১১ পয়েন্ট নিয়ে ঢাকা দ্বিতীয় ও কুমিল্লা আছে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয়। এছাড়া সিলেট ১০ ম্যাচে ৭, রাজশাহী ৯ ম্যাচে ৬ ও চিটাগং ৯ ম্যাচ খেলে ৫ পয়েন্ট নিয়ে তলানিতে।

জয়ের জন্য ১৭৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৯.৪ ওভারে ছয় উইকেটে ১৭৭ রান সংগ্রহ করে মাশরাফির দলটি। ব্যাটিংয়ে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন ক্রিস গেইল। দলীয় ৭ রানের মাথায় ব্যক্তিগত ৫ রানে সোহেল তানভিরের বলে ক্যাচ দেন তিনি। দ্বিতীয় উইকেট জুটিতে ম্যাককলামকে সাথে নিয়ে ওপেনার জিয়াউর রহমান দারুণ জুটি গড়েন। তার দুজনে দলকে নিয়ে যায় ৯৫ রানে।

বিপিএল প্রথমবার ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে ১৮ বলে পাঁচ বাউন্ডারি ও দুই ছক্কায় ৩৬ রান করে নাবিল সামাদের বলে স্ট্যাম্পিং হন জিয়াউর রহমান। এরপর মিঠুন ব্যাক্তিগত ১৮ রান করে বিদায় নেন। আজ ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে বেশ ভালোই করেছে ম্যাককলাম। তিনি ৩৮ বলে ৪৩ রান করে আবুল হাসানের বলে ক্যাচ আউট হন। শেষ দিকে রবি বোপারা ২৪ বলে ৩৩ রানের ঝলমলে ইনিংস উপহার দিয়ে দলীয় ১৪৬ রানের মাথায় বিদায় নেন। জয় পেতে ১৬ বলে রংপুরের প্রয়োজন তখন ২৮ রান। শেষ মুহুর্তে নাহিদুল ইসলামকে নিয়ে ব্যাটিং ঝড় তোলেন মাশরাফি। মাশরাফি ১৭ ও নাহিদুল ১৪ রান করে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৩ রান সংগ্রহ করে সিলেট। ব্যাটিংয়ে নেমে সিলেটের ওপেনার নুরুল হাসান সোহান ব্যক্তিগত ৫ রান করে বিদায় নেন। ওপেনার আন্দ্রে ফ্লেচার ফেরেন ২৬ রান করে। তিন নম্বরে নামা সিলেটের দলপতি নাসির হোসেন ৪ রান করে দ্রুতই ফেরেন।

টপঅর্ডারের এই তিন ব্যাটসম্যনকেই ফিরিয়ে দেন রংপুরের স্পিনার নাজমুল ইসলাম। পরে পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজমকেও রান আউট করেন নাজমুল। বাবর সাজঘরে ফেরার আগে খেলেন ৫৪ রানের ইনিংস। তার ৩৭ বলের ইনিংসে ছিল চারটি চার আর একটি ছক্কার মার। সাব্বির রহমান ৩৭ বলে করেন ৪৪ রান। মাশরাফির দুর্দান্ত এক ইয়র্কারে বোল্ড হওয়ার আগে তিনি ৫টি বাউন্ডারি হাঁকান। রস হোয়াইটলি ১০ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন। টিম ব্রেসনান ৫ বলে ১৬ রানে অপরাজিত থাকেন। রংপুরের স্পিনার নাজমুল ইসলাম ৪ ওভারে ১৮ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য