artk
৩১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, সোমবার ১৬ জুলাই ২০১৮, ১:৫১ পূর্বাহ্ণ

শিরোনাম

ছেলে হত্যার বিচারের আশায়
দিয়াজের মায়ের পরনে কাফনের কাপড়

চট্টগ্রাম সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১১৪৯ ঘণ্টা, সোমবার ২৭ নভেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৩৩২ ঘণ্টা, সোমবার ২৭ নভেম্বর ২০১৭


দিয়াজের মায়ের পরনে কাফনের কাপড় - জাতীয়

এক বছর হয়ে গেল কিন্তু ছেলে হত্যার বিচার তো দূরের কথা কেউ গ্রেপ্তারই হয়নি। এ পরিস্থিতিতে কাফনের কাপড় পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ও প্রক্টরের পদত্যাগ দাবিতে অবস্থান কর্মসূচিতে বসেছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহসম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর মা।

সোমবার সকাল থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চত্বরে অবস্থান কর্মসূচিতে বসেন।

অবস্থান কর্মসূচি শুরুর সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের লোকজন জাহেদা আমিন চৌধুরীকে সরিয়ে নেয়ার চেষ্টা করলে তিনি কান্না করতে থাকেন। দিয়াজ হত্যাকারীদের গ্রেপ্তার, বিশ্ববিদ্যালয়ের ভিসি ইফতেখার উদ্দিন ও প্রক্টর আলী আজগর চৌধুরীর পদত্যাগ না করা পর্যন্ত তিনি এ কর্মসূচি পালন করে যাবেন বলে জানান।

গত বছরের ২০ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর সড়কের আবাসিক এলাকার একটি ভাড়া বাসা থেকে দিয়াজের লাশ উদ্ধার করা হয়। তাকে হত্যার পর ঝুলিয়ে রাখা হয় বলে পরিবারের অভিযোগ। ঘটনার চারদিন পর ২৪ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন ও ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুসহ ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন নিহতের মা জাহেদা আমিন চৌধুরী।

নিউজবাংলাদেশ.কম/এমএস

 

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত