artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১:০৬ অপরাহ্ন

শিরোনাম

এক টি-ব্যাগের দাম এগারো লাখ!

বিচিত্র ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৯৫৬ ঘণ্টা, বুধবার ২২ নভেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯৩৮ ঘণ্টা, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭


এক টি-ব্যাগের দাম এগারো লাখ! - বিচিত্র
ছবি: সংগ্রহ

ব্রিটিশদের হাত ধরেই আমাদের দেশে চা খাওয়ার অভ্যাস তৈরি হয়েছিল। এখন তার ছড়িয়ে পড়েছে সাধারণ মানুষের মধ্যে। কেননা এক কাপ চা খেতে গুনতে হয় মাত্র পাঁচ টাকা। এরই ধারাবাহিকতায় বর্তমানে প্যাকেটজাত চায়ের পাশাপাশি আমরা টি ব্যাগে স্বাস্থ্যসম্মত চা পান করছি। এটার খরচও আহামরি কিছু নয়।

একটি টি-ব্যাগ দিয়ে সাধারণত এক কাপ চা-ই বানানো হয়। তবে ব্রিটিশ জুয়েলারি নির্মাতা প্রতিষ্ঠান বডেলস এমন একটি টি-ব্যাগ তৈরি করেছে যেটি দিয়ে দুই লাখ কাপ চা পাওয়া সম্ভব। তবে সেক্ষেত্রে প্রতি কাপ চায়ের দাম হতে হবে পাঁচ টাকা। অর্থাৎ বিশেষ এই টি-ব্যাগটির দাম এগারো লাখ টাকার কাছাকাছি।

একটি টি-ব্যাগের দাম এগারো লাখ টাকা হওয়ার কারণ টি-ব্যাগটিতে বসানো রয়েছে ২৮০টি মূল্যবান হীরা।

ব্রিটিশ চা কোম্পানি ‘পিজি টিপস’-এর ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে তৈরি হয়েছিল বিশেষ এই টি-ব্যাগটি। এটি অবশ্য কোনো মেশিনে তৈরি করা হয়নি।

তিন মাস ধরে একটি একটি হীরা বসিয়ে হাতে বুনে তৈরি করা হয়েছিল এটি। ম্যানচেস্টার চিল্ড্রেন’স হাসপাতালের শিশুদের চিকিত্সা খাতে সাহায্যের উদ্দেশ্যে তৈরি হয়েছিল এই টি-ব্যাগ।

নিউজবাংলাদেশ.কম/এমএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য