artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১২:৫৩ অপরাহ্ন

শিরোনাম

হাই ভোল্টেজ ম্যাচে ঢাকার বিপক্ষে রংপুরের নাটকীয় জয়

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২৩৬ ঘণ্টা, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৮২৩ ঘণ্টা, বুধবার ২২ নভেম্বর ২০১৭


হাই ভোল্টেজ ম্যাচে ঢাকার বিপক্ষে রংপুরের নাটকীয় জয় - খেলা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের ২৪তম ম্যাচে মুখোমুখি হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস ও মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স। হাই ভোল্টেজ ম্যাচে টানটান উত্তেজনার মধ্যদিয়ে ইনিংসের শেষ বলে রোমাঞ্চকর নাটকীয়তায় ঢাকাকে ৩ রানে হারিয়েছে মাশরাফির রংপুর। ম্যাচ সেরা হয়েছেন রংপুরের ক্রিস গেইল।

জয়ের জন্য শেষ দুই ওভারে ঢাকার প্রয়োজন ১৩। তখন হাতে আছে তিন উইকেট। এমন উত্তেজনার মুহূর্তে অধিনায়ক মাশরাফি বল তুলে দেন লাসিথ মালিঙ্গার হাতে। লঙ্কার এই পেসার অসাধারণ বোলিং করে ১৯তম ওভারে মাত্র তিন রান দিয়ে একটি উইকেট তুলে নেন। ফলে শেষ ৬ বলে ঢাকা প্রয়োজন ছিল ১০ রান।

চরম উত্তেজনার মুহূর্তে শেষ ওভারটি মাশরাফি তুলে দেন থিসারা পেরেরার হাতে। ক্রিজে তখন কাইরোন পোলার্ড ও মোহাম্মাদ আমির। ওভারের প্রথম দুই বলে রান শূন্য! তৃতীয় বলে বিশাল ছক্কা হাকান পোলাড। জয়ের জন্য শেষ তিন বলে ঢাকার প্রয়োজন মাত্র চার! রংপুরের শিবির স্তব্ধ! ঠিক সেই মুহূর্তে মাশরাফি বিন মুর্তজা কৌশলে কিছু সময় নেন। এরপর ওভারের চতুর্থ বলে রান শূন্য পোলাড।

জয়ের জন্য শেষ দুই বলে প্রয়োজ চার! ঢাকার শিবিরে জয়ের উল্লাস! ওভারের পঞ্চম বলে পোলাডের উইকেটে উড়ে যায়। মিরপুরে রংপুর শিবিরে আবারও উল্লাস। শেষ বলে নাদিফ চৌধুরীর উইকেট তুলে নেন পেরেরা।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ডায়নামাইটস দলপতি সাকিব। টস হেরে ব্যাট করা রংপুর ১৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে তোলে ১৪২ রান। জবাবে ঢাকা ডায়নামাইটস ২০ ওভারে সব উইকেট হারিয়ে তোলে ১৩৯ রান।

ব্যাট হাতে ঝড় তুলে হাফ-সেঞ্চুরি করেন রংপুরের ওপেনার ক্রিস গেইল। আর বল হাতে ঢাকার দলপতি সাকিব তুলে নেন ৫টি উইকেট। এই ম্যাচের মধ্যদিয়ে শেষ হচ্ছে ঢাকা-১ পর্ব। সিলেট পর্বের পর এই পর্ব শুরু হয়। এরপর বিপিএল যাবে চিটাগংয়ে। বন্দরনগরী ছেড়ে আবারো বিপিএল ফিরবে ঢাকায়।

গত সোমবার চরম উত্তেজনার ম্যাচে মাত্র ৭ রানে সিলেটকে হারিয়েছে মাশরাফিরা। এ জয়ের ফলে বিপিএলে ৬ ম্যাচে রংপুরের পয়েন্ট ৬। অন্যদিকে ঢাকা ৮ ম্যাচ খেলে টানা দুই হারে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। ৬ ম্যাচ খেলে তামিম ইকবালের কুমিল্লা ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে। এছাড়া খুলনা সাত খেলায় ৯ পয়েন্ট নিয়ে তৃতীয়। সিলেট সিক্সার্স ৮ ম্যাচে সাত পয়েন্ট তলানীতে।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য