artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১২:৫২ অপরাহ্ন

শিরোনাম

সাকিবের বিষাক্ত স্পিনে ১৪২ রানে অলআউট রংপুর

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৪৮ ঘণ্টা, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৯৪৮ ঘণ্টা, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭


সাকিবের বিষাক্ত স্পিনে ১৪২ রানে অলআউট রংপুর - খেলা

বিপিএলের ২৪তম হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই তারকাসমৃদ্ধ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। মঙ্গলবার মিরপুরে গুরুত্বপূর্ণ এই ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ঢাকার অধিনায়ক সাকিক আল হাসানের বিষাক্ত স্পিনে এক বল আগেই ১৪২ রানে অলআউট হয়েছে মাশরাফি দল।

রংপুরের হয়ে ক্রিস গেইল ছাড়া আর কোন ব্যাটসম্যান সাকিব-আফ্রিদিরে সামনে দাঁড়াতেই পারেনি। সাকিব আল হাসান মাত্র ১৬ রানে একাই পাঁচটি উইকেট শিকার করেন।

বিপিএলের পঞ্চম আসরে অন্যতম সেরা ফেবারিট দল ঢাকা ও রংপুর। তারকাসমৃদ্ধ দুই দলে আছেন ক্রিস গেইল, ম্যাককলাম ও শাহীদ আফ্রিদির মতো ক্রিকেটাররা। বাংলাদেশের অন্যতম সেরা দুই তারকা ক্রিকেটার মাশরাফি ও সাকিব আল হাসান তো আছেই।

শক্তিশালী ঢাকার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৬ রানের মাথায় আফ্রিদির বলে ৬ রান করে বোল্ড হন ম্যাককলাম। এরপর ওপেনার ক্রিস গেইলের সাথে জুটি গড়েন মোহাম্মদ মিঠুন। দলীয় ৮৮ রানের মাথায় গেইল ব্যাক্তিগত ৫১ রান করে মোসাদ্দেক হোসেনের বলে রনির তালুবন্দি হন। তিনি ২৮ বেল পাঁচ বাউন্ডারি ও চার ছক্কায় এ রান করেন।

এরপর ব্যাটিংয়ে নেমে দ্রতই বিদায় নেন শাহরিয়ার নাফিস। ৯ বলে ৯ রান করেন তিনি। রংপুরের দলীয় রান তখন ১০ ওভারে চার উইকেটে ৮৮। দলের বড় ইনিংসের আসায় অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ব্যাটিং নামেন। তিনি ১১ বলে ১৫ রান করে আফ্রিদির বলে ক্যাচ দেন।

মাশরাফির বিদায়ের পর নিজের ভয়ঙ্কর দেখান সাকিব আল হাসান। মিঠুনকে ২২ রানে ফিরিয়ে ভয়ঙ্কর হয়ে উঠেন তিনি। সাকিবের ঘুর্নিতে ১৯.৫ ওভারে ১৪২ রানে অলআউট হয় মাশরাফিরা। ঢাকার অধিনায়ক সাকিব ৩.৫ ওভারে মাত্র ১৬ রানে একাই পাঁচটি উইকেট শিকার করেন। এছাড়া আফ্রিদি দুটি, আমির ও মোসাদ্দেক নেন একটি করে উইকেট।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য