artk
৪ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ১৮ ডিসেম্বর ২০১৭, ১২:৪৬ অপরাহ্ন

শিরোনাম

আরিফুলের তাণ্ডবে কাঁদলো রাজশাহী কিংস

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭১৭ ঘণ্টা, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৯৪৯ ঘণ্টা, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭


আরিফুলের তাণ্ডবে কাঁদলো রাজশাহী কিংস - খেলা

বিপিএলে রোমাঞ্চকর ম্যাচে মঙ্গলবার মিরপুরে আরিফুল হকের ব্যাটিং তান্ডবে রাজশাহী কিংসকে ২ উইকেটে হারিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। এ জয়ের ফলে বিপিএলে সাত ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় তৃতীয় খুলনা। সমান খেলায় রাজশাহীর পয়েন্ট মাত্র ৪। মাত্র ১৯ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন আরিফুল হক।

জয়ের জন্য ১৬৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১২৮ রানে আট উইকেট হারায় খুলনা। দলের নিশ্চিত হারের মুহুর্তে ব্যাট হাতে জ্বলে উঠেন খুলনার আরিফুল। শেষ মহুর্তে তিনি ১৯ বলে চার বাউন্ডারি ও দুই ছক্কায় ৪৩ রানের ঝড়ো ইনিংসে খেলে অপরাজিত থেকে খুলনার জয় এনে দেন।

ব্যাটিংয়ে নেমে দলীয় ১৩ রানে দুই ওপেনারকে হারায় খুলনা। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ব্যাটিংয়ে নেমে একাই লড়াই করেন। তিনি ৪৪ বলে আট বাউন্ডারি ও এক ছক্কায় ব্যাক্তিগত ৫৬ রান করে হোসেন আলীর বলে সরাসরি বোল্ড হন। খুলনার দলীয় রান তখন ১৩.৩ ওভারে ছয় উইকেটে ১১৪।

দলের বিপদের মহুর্তে আরিফুল হকের নান্দনিক ঝড়ো ইনিংসে অসম্ভব জয় তুলে নেয় তারা। ১৯.২ ওভারে আট উইকেটে ১৬৮ রান তুলে নেয়। রাজশাহীর হয়ে মোহাম্মদ সামী ৪ ওভারে ২৯ রানে নেন তিনটি উইকেট। এছাড়া ফ্রাঙ্কলিন নেন দুটি উইকেট।

এর আগে মিরপুরে বিপিএলের ২৩তম ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করে ডোয়াই স্মিথ ও মুশফিকের হাফসেঞ্চুরিতে ১৬৬ রান সংগ্রহ করেছে রাজশাহী কিংস। ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার মুমিনুলকে হারায় রাজশাহী। ব্যক্তিগত ৫ রান করে জুনায়েদের বলে ক্যাচ দেন তিনি। এরপর দলীয় ২১ রানে দ্রুতই আরও দুই উইকেট হারায় তারা।

তবে ওপেনার ডোয়াইন স্মিথ ব্যাটিং ঝড় তোলেন। তিনি ৩৬ বলে সাত বাউন্ডারি ও চার ছক্কায় রাজশাহীর পক্ষে সর্বোচ্চ ৬২ রান করে আফিফ হোসেন বলে ক্যাচ আউট হন। মুশফিকুর রহিম ৩৩ বলে চার বাউন্ডারি ও তিন ছক্কায় ৫৫ রান করেন। শেষ পর্যন্ত ২৯ রান করে অপরাজিত থাকেন জেমস ফ্র্যাংকলিন। খুলনার পক্ষে জুনায়েদ খান চার ওভারে ২৭ রানে একাই চারটি উইকেট নেন। এছাড়া আবু যায়েদ নেন দুটি উইকেট।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য