artk
৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

শিরোনাম

যশোরে উদ্ধার বাঘ-সিংহের চার শাবক বঙ্গবন্ধু সাফারি পার্কে

গাজীপুর সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৪৩ ঘণ্টা, মঙ্গলবার ১৪ নভেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৬৪৪ ঘণ্টা, মঙ্গলবার ১৪ নভেম্বর ২০১৭


যশোরে উদ্ধার বাঘ-সিংহের চার শাবক বঙ্গবন্ধু সাফারি পার্কে - জাতীয়

যশোরে পাচারকালে উদ্ধার হওয়া সিংহের দুটি ও চিতা বাঘের দুটি শাবককে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের পাঠানো হয়েছে। মঙ্গলবার ভোরে ওই বাচ্চাগুলো পার্কে পৌঁছে।

এ নিয়ে সাফারি পার্কে সিংহের সংখ্যা হলো- ২১, রয়েল বেঙ্গল ১১টিসহ মোট বাঘের (চিতা বাঘের) সংখ্যা ২টি। তবে চিতা বাঘ এ পার্কে এ দুটিই প্রথম।

সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোতালেব হোসেন জানান, যশোরের চাঁচড়া চেক পোস্টে প্রাডো গাড়িযোগে পাচারকালে পুলিশ দুটি কাঠেরবাক্সে লুকিয়ে রাখা বাচ্চাগুলো উদ্ধার করে। পরে থানায় মামলার পর আদালতের মাধ্যমে শাবকগুলোকে সোমবার বিকেলে খুলনা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগে হস্তান্তর করা হয়। তারা রাতেই বাচ্চাগুলো বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের উদ্দেশে পাঠিয়ে দেয়।

পার্কের ওয়াইল্ড লাইফ সুপারভাইজার আনিসুর রহমান জানান, সিংহ শাবকগুলোর বয়স আনুমানিক আড়াই মাস এবং চিতা বাঘের শাবকগুলোর বয়স দেড় মাস হবে। ফিডারের সাহায্যে শাবকগুলোকে দুধ খাওয়ানো হচ্ছে এবং পার্কের আলাদা কক্ষে নিবিড়পর্যবেক্ষণে রাখা হয়েছে বলেও জানান তিনি।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত