artk
৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ১০:৩৫ অপরাহ্ন

শিরোনাম

আয় কমে যাবে সাকিব-তামিমদের

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩২৫ ঘণ্টা, মঙ্গলবার ১৪ নভেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৬০৪ ঘণ্টা, মঙ্গলবার ১৪ নভেম্বর ২০১৭


আয় কমে যাবে সাকিব-তামিমদের - খেলা
ফাইল ফটো

জাতীয় দলের ক্রিকেটারদের বিদেশি লিগ খেলার বিষয়ে কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। এখন থেকে বছরে দুটির বেশি বিদেশি লিগ খেলার অনুমতি পাবেন না সাকিব-তামিমরা। ফলে স্বাভাবিকভাবেই তাদের আয় কমে যাবে।

এ বিষয়ে বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেন, “এটি বোর্ডের নীতিনির্ধারণী সিদ্ধান্ত। আমরা বছরে দুটি ছাড়পত্র দেব। এটি কেস-বাই-কেস ভিত্তিতে দেয়া হবে। নতুন ও নিয়ম এখনই কার্যকর করা হবে। আমরা খেলোয়াড়দের পর্যাপ্ত বিশ্রাম দিতে চাই, যাতে তারা চোট সামলে উঠতে পারে। আন্তর্জাতিক ম্যাচে আমরা সব খেলোয়াড়কে তৈরি রাখতে চাই।”

কী কারণে এমন সিদ্ধান্ত নেয়া হলো সেই প্রশ্নে জবাব পাওয়া না গেলেও সর্বশেষ দক্ষিণ আফ্রিকায় বাজে সিরিজের কারণেই বিসিবি কঠোর হচ্ছে বলে ধারণা করা যায়। বিসিবি নতুন সিদ্ধান্ত কার্যকর করবে সব ধরনের লিগের ক্ষেত্রেই। সেই সঙ্গে ক্রিকেটারদের ঘরোয়া আসরে অংশ নেয়া বাধ্যতামূলক করা হয়েছে।

স্বাভাবিকভাবেই নতুন নিয়মে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবেন সাকিব আল হাসান। কারণ বেশ কিছু বছর ধরেই তিনি আইপিএল (ভারত), বিগ ব্যাশ (অস্ট্রেলিয়া), সিপিএল (ওয়েস্ট ইন্ডিজ) ও পিএসএলে (পাকিস্তান) অংশ নিচ্ছেন।

এছাড়া তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহও বিদেশি লিগে খেলতে শুরু করেছেন। তামিম, সাকিব ও মোস্তাফিজের সামনের মাসেই টি-টেন লিগে খেলার কথা রয়েছে। পাকিস্তান সুপার লিগেও দল পেয়েছেন এই তিন ক্রিকেটার।

নিউজবাংলাদেশ.কম/এসএস/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য