artk
৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ১২:২০ পূর্বাহ্ণ

শিরোনাম

যারা বেশি দুর্নীতি করে তারাই বেশি নীতির কথা বলে: কাদের

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০০১ ঘণ্টা, সোমবার ১৩ নভেম্বর ২০১৭


যারা বেশি দুর্নীতি করে তারাই বেশি নীতির কথা বলে: কাদের - রাজনীতি
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের: ফাইল ফটো

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা বেশি দুর্নীতি করে তারাই বেশি নীতির কথা বলে।

সোমবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল হিসেবে স্বীকৃতি পাওয়ায় সাংবাদিকদের আনন্দ সম্মিলনীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এ সম্মিলনীর আয়োজন করে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিতে ইতিবাচক পরিবর্তন আনার কথা বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুখে শোভা পায় না।

যারা নষ্ট রাজনীতির সূচনা করেছে, সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গীবাদের বিস্তার ঘটিয়েছে তাদের মুখে রাজনীতিতে গুণগত পরিবর্তন আনার কথা আর ভূতের মুখে রাম নাম একই কথা। ’

তিনি বলেন, “এই দেশে যারা নষ্ট রাজনীতির সূচনা করেছে, যারা সাম্প্রদায়িকতা করার চেষ্টা করেছে, যারা জঙ্গিবাদে মদদ দিয়েছে তারা বলে রাজনীতির গুণগত মান পরিবর্তনের কথা! ভূতের মুখে রাম রাম। যারা আগুন দিয়ে মানুষ পুড়িয়েছে, যারা বাসে আগুন দিয়ে পুড়িয়েছে তারা বলে রাজনীতিতে গুণগত পরিবর্তনের কথা।”

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল বাঙ্গালী জাতির সম্পদ উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ বলেন, “ইউনেস্কো বিশ্ব ঐতিহ্যের প্রামান্য দলিল হিসেবে ঘোষণা করায় এ ভাষণ এখন বিশ্বের সম্পদ।”

তিনি বলেন, “জনদুর্ভোগের বিষয়টি বিবেচনা করে ৯ নভেম্বরের নাগরিক সমাবেশের অনুষ্ঠানটি আগামী ১৮ নভেম্বর শনিবার অনুষ্ঠিত হবে। জনদুর্ভোগের বিষয়টি বিবেচনা করে আমরা দলীয়ভাবে শুক্রবার ও শনিবার সভা- সমাবেশ করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। এ বিষয়টি সকল রাজনৈতিক দলের মাথায় রাখা উচিত।”

এসময় সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড গঠনের বিষয়ে সমাধান খুঁজে বের করার জন্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর প্রতি অনুরোধ জানান ওবায়দুল কাদের।

ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল আহসান খান, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক ও ডিইউজে’র সভাপতি শাবান মাহমুদ।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত