artk
৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ১৪ ডিসেম্বর ২০১৮, ১০:৩৪ অপরাহ্ন

শিরোনাম

অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ
মালয়েশিয়াকে উড়িয়ে দিলো যুব টাইগাররা

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৫০ ঘণ্টা, সোমবার ১৩ নভেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯৪২ ঘণ্টা, মঙ্গলবার ১৪ নভেম্বর ২০১৭


মালয়েশিয়াকে উড়িয়ে দিলো যুব টাইগাররা - খেলা

অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে একাধিক রেকর্ড গড়ে মালয়েশিয়াকে উড়িয়ে দিয়েছে যুব টাইগাররা। সোমবার স্বাগতিকদের তারা হারিয়েছে ২৬২ রানের বিশাল ব্যবধানে। ৩৩৬ রানের টার্গেটে নেমে মালয়েশিয়ার ৫০ ওভারের ইনিংস থেমে যায় মাত্র ৭৩ রানে।

প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে জয়ের পর দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে দলগত সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন বাংলাদেশ যুবারা। কুয়ালালামপুরে টস হেরে ব্যাটিং করতে নেমে তৌহিদ হৃদয়ের দুর্দান্ত সেঞ্চুরি আর দলপতি সাইফ হাসানের ৯০ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটে ৩৩৫ রান তোলে অনূর্ধ্ব ১৯ দল।

২০১০ সালে যুব বিশ্বকাপে নেপিয়ারে আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে সর্বোচ্চ ৩০৭ রান করেছিলেন মুমিনুল হক, সাব্বির রহমান ও এনামুল হক বিজয়রা। সাত বছর পর সেই রেকর্ড ভেঙে নতুন কীর্তি গড়ে সাইফের দল। জবাবে, নির্ধারিত ওভারে ৮ উইকেট হারানো মালয়েশিয়ার ইনিংস থামে মাত্র ৭৩ রানে।

ওয়ানডেতে যুবরা এ নিয়ে তৃতীয়বারের মতো তিনশত রান অতিক্রম করল। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার ডারবানে মেহেদি হাসান মিরাজের দল ৭ উইকেটে করেছিল ৩০৪ রান।

সোমবার কুয়ালালামপুরের বায়োসমাস ওভালে বাংলাদেশের ওপেনিংয়ে নামের পিনাক ঘোষ এবং নাঈম শেখ। পিনাক ১২ ও নাঈম ১৩ রান করেন। আর দলপতি সাইফ ১০ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। ১০৩ বলে ৫টি চার আর ৩টি ছক্কায় তিনি করেন ৯০ রান।

চার নম্বরে নামা তৌহিদ ১২০ বলে করেন ১২০ রান। তার ইনিংসে ছিল ৭টি চার আর ৪টি ছক্কার মার। সাইফ-তৌহিদ মিলে স্কোরবোর্ডে যোগ করেন ১৯২ রান। তৃতীয় উইকেট জুটিতে এটিও নতুন রেকর্ড।

আগামীকাল মঙ্গলবার ভারতের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ।

নিউজবাংলাদেশ.কম/এসএস/একিউএফ/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত