artk
১০ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০১৮, ৪:২০ অপরাহ্ন

শিরোনাম

বিএনপির নির্বাচন বর্জনের সুযোগ নেই: বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭২৭ ঘণ্টা, সোমবার ১৩ নভেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৮৩০ ঘণ্টা, মঙ্গলবার ১৪ নভেম্বর ২০১৭


বিএনপির নির্বাচন বর্জনের সুযোগ নেই: বাণিজ্যমন্ত্রী - রাজনীতি

বর্তমান সরকারের অধীনে নির্বাচন করবেন না বলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যে বক্তব্য দিয়েছেন তার জবাবে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, “বিএনপির নির্বাচন বর্জনের আর সুযোগ নেই। শেখ হাসিনার অধীনেই নির্বাচনে আসবে তারা।”

সোমবার সচিবালয়ে ঢাকায় নিযুক্ত সিঙ্গাপুরের হাই কমিশনারের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা।

তোফায়েল আহমেদ বলেন, “বাংলাদেশে আর কোনও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে না। বর্তমান সরকারের অধীনেই অংশগ্রহণমূলক নির্বাচনের আয়োজন হবে। নির্বাচনে বিএনপি অংশ না নিলেও নির্বাচন থেমে থাকবে না।”

রাজনৈতিক সহিংসতার যে আশঙ্কা খালেদা জিয়া প্রকাশ করেছেন তার উত্তরে বাণিজ্যমন্ত্রী বলেন, “সহিংসতা করে বিএনপির যে কোনও লাভ নেই সে অভিজ্ঞতাও গেল নির্বাচনে হয়েছে। আর খালেদা জিয়া নিজেই তার সিদ্ধান্তে অটল থাকতে পারবেন না। তাকে আগামী নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। তা নাহলে তার দল অন্ধকারে নিমজ্জিত হবে।”

জাতীয় নির্বাচনে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেয়ার বিষয়ে খালেদা জিয়া যে দাবি করেছেন তাও নাকচ করে দিয়েছেন তোফায়েল আহমেদ।

সিঙ্গাপুরের হাইকমিশনারের সঙ্গে বৈঠক বিষয়ে তিনি বলেন, “সিঙ্গাপুরে রপ্তানি যোগ্য সব পণ্যে শুল্কমুক্ত করতে সুবিধা চেয়েছে বাংলাদেশ। দেশটির সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধিতে এই শুল্কমুক্ত সুবিধা বিশেষ ভূমিকা রাখবে। দেশটিতে বাংলাদেশের যেসব পণ্যের চাহিদা রয়েছে সেগুলো রপ্তানিতে শুল্কমুক্ত সুবিধা দিলে দুই দেশের সম্পর্ক আরও জোরদার হবে।”

নিউজবাংলাদেশ.কম/একিউএফ/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত