artk
৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ১০:২৮ অপরাহ্ন

শিরোনাম

লেনদেন ও সূচকে উত্থান

| নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৪৩ ঘণ্টা, রোববার ১২ নভেম্বর ২০১৭


লেনদেন ও সূচকে উত্থান - অর্থনীতি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববার মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। রোববার ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, রোববার ডিএসইতে ৯৮৩ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ১১২ কোটি ৯৪ লাখ টাকা বেশি। আগের দিন এ বাজারে ৮৭০ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

রোববার ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ২০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২২৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৪২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২৫৯ পয়েন্টে।

অন্যদিকে রোববার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬৯ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ২৮৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত