artk
৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ১০:৩২ অপরাহ্ন

শিরোনাম

৬১টি অর্থনৈতিক জোনে উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছে সরকার: শিল্পমন্ত্রী

ঝালকাঠি সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৫১ ঘণ্টা, শুক্রবার ১০ নভেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯৫৫ ঘণ্টা, শনিবার ১১ নভেম্বর ২০১৭


৬১টি অর্থনৈতিক জোনে উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছে সরকার: শিল্পমন্ত্রী - অর্থনীতি

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, “শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। এশিয়ার উন্নয়নের লক্ষ্যমাত্রার দিক থেকে এগিয়ে থাকার দুইটি দেশের মধ্যে আমাদের দেশ জায়গা করে নিয়েছে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ রাষ্ট্র পরিচালনার জন্যই এগুলো সম্ভব হয়েছে বলেও মন্তব্য করেন শিল্পমন্ত্রী।

ঝালকাঠি নলছিটি পৌরসভা এলাকায় পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহের লক্ষ্যে নান্দিকাঠিতে বসানো সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় শুক্রবার সকালে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, “এ সরকার দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন করছে। আর বিএনপি-জামায়াত জোট নানা ষড়যন্ত্র করে যাচ্ছে।”

সরকার ৬১টি অর্থনৈতিক জোন করে উন্নয়নের পরিকল্পনা হাতে নিয়েছে জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, “অর্থনৈতিক জোনগুলাতে শিল্প কারখানা গড়ে উঠবে। দক্ষিণাঞ্চলে পায়রা বন্দকে ঘিরে যেসব শিল্প কারখানা গড়ে উঠবে, তার জন্য কারিগরি শিক্ষায় শিক্ষিত লোকের প্রয়োজন। তাই কারিগরি শিক্ষার প্রতিও গুরুত্ব দিয়েছে এ সরকার।”

নলছিটি পৌরসভার মেয়র তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান সরদার শাহ আলম, জেলা জনস্বাস্থ্য প্রোকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বাদশা মিয়া। এসময় বরিশাল বিভাগীয় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এসএম শহিদুল ইসলাম, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান ইউনুস লস্কর উপস্থিত ছিলেন।

এর আগে শিল্পমন্ত্রী সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট উদ্ধোধন করেন এবং দোয়া মোনাজাতে অংশ নেন।

নিউজবাংলাদেশ.কম/এআই/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত