artk
১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, রোববার ২৪ জুন ২০১৮, ৭:০৯ পূর্বাহ্ণ
ব্রেকিং
শেষ মূহুর্তের গোলে সুইডেনকে হারাল জার্মানি                    

শিরোনাম

চবির প্রশাসনিক কার্যালয়ে ছাত্রলীগের ব্যাপক ভাঙচুর

চবি সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯০৫ ঘণ্টা, মঙ্গলবার ০৭ নভেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২০৩৬ ঘণ্টা, মঙ্গলবার ০৭ নভেম্বর ২০১৭


চবির প্রশাসনিক কার্যালয়ে ছাত্রলীগের ব্যাপক ভাঙচুর - শিক্ষাঙ্গন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যালয়ে ব্যাপক ভাঙচুর চালিয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা অনুষদের সহযোগী অধ্যাপক আমীর উদ্দিনের অপসারণের দাবিতে ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি পক্ষের দেয়া ২৪ ঘণ্টার আল্টিমেটাম শেষ হতেই মঙ্গলবার এ ঘটনা ঘটে।

এ সময় উপাচার্যের কার্যালয়ের দুটি জানালার কাচ, ৫টি ফুলের টব, রেজিস্ট্রার কার্যালয়ের জানালার কাচ, ১০টি ফুলের টব, প্রশাসনিক ভবনের নিচে থাকা দুটি প্রাইভেটকার ও তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

ছাত্রলীগের এই অংশটি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আ.জ.ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

এর আগে রোববার বেলা ১টার দিকে জিরো পয়েন্ট থেকে আলমগীর টিপুর নেতৃত্বে শতাধিক নেতাকর্মী মিছিল নিয়ে প্রশাসনিক ভবনের সামনে জড়ো হয়।

একপর্যায়ে দেড়টার দিকে সভাপতি ও অন্যান্য নেতারা উপাচার্যের কার্যালয়ে গিয়ে মিনিট পাঁচেকের ভেতর বের হয়ে ভাঙচুর শুরু করে। এ সময় একযোগে প্রশাসনিক ভবনের ছাত্রলীগ কর্মীরাও একযোগে ভাঙচুর শুরু করে।

পরবর্তীতে তারা প্রশাসনিক ভবন ত্যাগ করে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে প্রধান ফটক অবরোধ করে।

এদিকে, সংবাদ সংগ্রহকালে জিরো পয়েন্টে প্রধান ফটকের সামনে বাংলাভিশন টেলিভিশনের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি শাহজাহান খান শারীরিকভাবে লাঞ্ছিত করেছে ছাত্রলীগ কর্মীরা।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরীর সঙ্গে যোগযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

জানতে চাইলে হাটহাজারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর গণমাধ্যমকে বলেন, আমরা সতর্ক অবস্থানে আছি। প্রশাসন বিষয়টি নিয়ে আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করছে। পরিস্থিতি এখনও শান্তিপূর্ণ রয়েছে।

উল্লেখ্য, গতকাল সোমবার ছাত্রলীগের প্যাডে স্মারকলিপিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আগামী ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব অ্যাডুকেশন রিসার্চের (আইইআর) সহযোগী অধ্যাপক আমীর উদ্দিনকে অপসারণের দাবি জানায় ছাত্রলীগের এই অংশটি।

অন্যাথায়, সাধারণ শিক্ষার্থীরা কঠোর আন্দোলনের ডাক দেবে বলেও উল্লেখ করা হয়। যে শিক্ষকের বিরুদ্ধে এই আন্দোলন তিনি চট্টগ্রাম নগরীতে সিটি করপোরেশনের বর্ধিত হোল্ডিং ট্যাক্সের বিরুদ্ধে আন্দোলনরত সংগঠন ‘করদাতা সুরক্ষা পরিষদের’ সাধারণ সম্পাদক।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত