artk
৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ১২:১৮ পূর্বাহ্ণ

শিরোনাম

প্রশ্ন ফাঁসের পেছনে সরকারি দলের রাঘব বোয়ালরা জড়িত: রিজভী

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪০৭ ঘণ্টা, রোববার ২২ অক্টোবর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৪৫০ ঘণ্টা, রোববার ২২ অক্টোবর ২০১৭


প্রশ্ন ফাঁসের পেছনে সরকারি দলের রাঘব বোয়ালরা জড়িত: রিজভী - রাজনীতি
ফাইল ফটো

শিক্ষা প্রতিষ্ঠানে প্রশ্ন ফাঁসের পেছনে সরকারি দলের রাঘব বোয়ালরা জড়িত থাকায় তা কোনওভাবে বন্ধ হচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, “ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনের অস্ত্রবাজি ও দখলবাজিতে দেশের শিক্ষা ব্যবস্থা মুমূর্ষু হয়ে পড়েছে। প্রশ্নপত্র ফাঁস থেকে শুরু করে কোমলমতি শিক্ষার্থীদের নৈতিকতা ধ্বংস করার সব প্রচেষ্টা অব্যাহত রেখেছে ভোটারবিহীন সরকার। বর্তমানে দেশের শিক্ষাব্যবস্থায় মরণ ব্যাধির নাম প্রশ্নপত্রফাঁস। এর পেছনে সরকারি দলের রাঘব বোয়ালরা জড়িত থাকায় তা কোনওভাবেই বন্ধ হচ্ছে না।”

রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

বিএনপি মুখপাত্র বলেন, “বর্তমান শিক্ষামন্ত্রীর আমলে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্ন, বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে। কোনও কোনও প্রশ্নফাঁস শিক্ষামন্ত্রী নির্লজ্জের মতো অস্বীকার করে পরে জনমতের চাপে পরীক্ষা বাতিল করতে বাধ্য হয়েছেন। ধারাবাহিকভাবে প্রশ্ন ফাঁসে যে ক্ষমতাসীনেরা জড়িত, তার উজ্জ্বল দৃষ্টান্ত হলো গত শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের পরীক্ষায় প্রশ্ন ফাঁস।”

সরকার শিক্ষা ব্যবস্থাকে পরিকল্পিতভাবে ধ্বংস করছে বলে মন্তব্য করে তিনি আরও বলেন, “দলীয়করণ করে শিক্ষার মান ধ্বংস করা হচ্ছে। ঢাবিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে মেধাবীদের রেখে ঘুষ বাণিজ্যের মাধ্যমে দলীয় ক্যাডারদের নিয়োগ দেওয়া হচ্ছে। আবার পরীক্ষায় পাশ করিয়ে দিতে বোর্ড থেকে নির্দেশনা দিয়ে দেয়া হয় শিক্ষকদের।”

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক নিয়ে এই বিএনপি নেতা বলেন, “ইতিবাচক বৈঠক হবে। বৈঠকে দেশের স্বার্থকেই তুলে ধরবেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।”

নিউজবাংলাদেশ.কম/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত