artk
৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ১০:৩৪ অপরাহ্ন

শিরোনাম

বিচারের সময় সিনহাকে দেশে ফিরিয়ে আনার দাবি মানিকের

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০৪০ ঘণ্টা, বুধবার ১৮ অক্টোবর ২০১৭


বিচারের সময় সিনহাকে দেশে ফিরিয়ে আনার দাবি মানিকের - জাতীয়

১১ অভিযোগ নিয়ে যখন তদন্ত ও বিচার হবে তখন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে দেশে ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক।

তিনি বলেন, “প্রধান বিচারপতির বিরুদ্ধে যখন তদন্ত ও বিচার হবে, তখন তাকে ফিরিয়ে আনতে হবে। সরকারের কাছে জোর দাবি থাকবে, তিনি যে দেশেই থাকুক, তাকে যেন ফিরিয়ে আনা হয়।”

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ) আয়োজিত মানববন্ধনে তিনি এ দাবি করেন।

শামসুদ্দিন মানিক বলেন, “প্রধান বিচারপতির বিরুদ্ধে ১১টি সুনির্দিষ্ট অভিযোগ এসেছে এবং এসব অভিযোগের পক্ষে যথেষ্ট সাক্ষ্য-প্রমাণও রয়েছে। এই অভিযোগ নির্বিচারে যেতে পারে না। আইনমন্ত্রী বলেছেন, এগুলোর তদন্ত হবে এবং বিচার হবে। আমরা আশা করি, আইনমন্ত্রীর এই কথা ঠিক থাকবে।”

প্রধান বিচারপতি দুর্নীতি করে দেশ থেকে পালিয়ে গেছেন বলেন মন্তব্য করেন বিচারপতি সিনহার সাবেক এই সহকর্মী। সেই সঙ্গে তিনি দাবি করেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে যে কথা বলা হয়েছে তার জন্যই প্রধান বিচারপতির বিচার হওয়া উচিৎ।

মানবন্ধনে আরও বক্তব্য দেন আয়োজক সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময়, আওয়ামী লীগ নেতা শাহজাহান আলম সাজু, ব্যরিস্টার সোহরাব খান, জয়বাংলা মঞ্চের সভাপতি মাসুম বিল্লাহ নাফিয়ী প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত