artk
৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ১২:৩৩ পূর্বাহ্ণ

শিরোনাম

৭ দিন হেঁটে বাংলাদেশে অন্তঃসত্ত্বা রোহিঙ্গা নারী

নিউজ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০১৭ ঘণ্টা, বুধবার ১৮ অক্টোবর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৩৫৬ ঘণ্টা, বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭


৭ দিন হেঁটে বাংলাদেশে অন্তঃসত্ত্বা রোহিঙ্গা নারী - জাতীয়

টানা সাত দিন লাঠি ধরে খুঁড়িয়ে খুঁড়িয়ে হেঁটে পালিয়ে এসেছেন ছয় মাসের অন্তঃসত্ত্বা হাসিনা বেগম। পা ফুলে ঢোল হয়ে গেছে। তবু জীবনের জন্য, সন্তানদের জন্য পালিয়ে আসতে হয়েছে তার।

তার সঙ্গে পালিয়ে এসেছে আট সন্তান ও স্বামী।

হাসিনা বেগম জানিয়েছেন, তাদের ওপর কোনো নির্যাতন হয়নি। তবে স্থানীয় বৌদ্ধরা আর তাদের কোনো কাজ দিচ্ছে না। সন্তানদের নিয়ে সেখানে বেঁচে থাকা সম্ভব নয়। তাই পালিয়ে এসেছেন।

তার স্বামী একজন রাজমিস্ত্রী। সেনাবাহিনী কিংবা বৌদ্ধদের বাড়িঘর ও প্রতিষ্ঠানেই তার কাজ করার সুযোগ ছিল। কিন্তু গত দু’মাস ধরে কোন কাজ পাননি তার স্বামী। ফলে তারা খাদ্যসঙ্কটে পড়ে গিয়েছিলেন।

হাসিনার মতো হাজার হাজার মানুষ গত সোমবার থেকে অপেক্ষা করছে পালংখালির আনজুমপাড়া সীমান্তের বাংলাদেশ অংশের শূন্য রেখা বরাবর। তাদের সেখান থেকে আর এগোতে দিচ্ছে না বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি।
বলা হচ্ছে যাচাই-বাছাই হবে তাদের এবং তারপর রোহিঙ্গা শিবিরগুলো থেকে সেনাবাহিনীর নির্দেশনা এলেই তাদের এগোতে দেয়া হবে। তারা খোলা আকাশের নিচে ধানক্ষেতের আলের ওপর অপেক্ষা করছেন।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত