artk
৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ১০:৩১ অপরাহ্ন

শিরোনাম

সিইসির মুখে বিএনপি ও জিয়ার প্রশংসা

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭১৮ ঘণ্টা, রোববার ১৫ অক্টোবর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১১৩৩ ঘণ্টা, সোমবার ১৬ অক্টোবর ২০১৭


সিইসির মুখে বিএনপি ও জিয়ার প্রশংসা - জাতীয়

বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি ও এর প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রশংসা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। রোববার বিএনপির সঙ্গে সংলাপে বসে তিনি এ প্রশংসা করেন।

সূচনা বক্তব্যে সিইসি বলেন, “ব্যক্তি হিসেবে এবং দলনেতা হিসেবে জিয়াউর রহমান ছয় বছর রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পালন করেন। তার হাত দিয়েই দেশে বহুদলীয় গণতন্ত্র পুনপ্রতিষ্ঠা লাভ করে।”

তিনি বিগত বিএনপি সরকারের বিভিন্ন ইতিবাচক কর্মকাণ্ড ও গণতান্ত্রিক আন্দোলনে বিএনপির ভূমিকা তুলে ধরে বলেন, “বিএনপি সফল রাষ্ট্রপরিচালনার সুদীর্ঘ অভিজ্ঞতাসম্পন্ন একটি বৃহৎ রাজনৈতিক দল।”

তিনি বলেন, “রাষ্ট্র পরিচালনার কাজে বিএনপি সরকার দেশে প্রকৃত নতুন ধারার প্রবর্তন করেছে।”

বিএনপির উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে নূরুল হুদা বলেন, “বিএনপি সরকার দেশে বহুবিদ উন্নয়ন করেছে। এর মধ্যে রয়েছে প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলককরণ, পৃথক প্রাথমিক গণশিক্ষা বিভাগ প্রতিষ্ঠা, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, দ্বাদশ শ্রেণি পর্যন্ত মেয়েদের অবৈতনিক শিক্ষা, র‌্যাপিড অ্যাকশন ব্যটালিয়ান গঠন, দুর্নীতি দমন কমিশন প্রতিষ্ঠা, প্রবাসী কল্যাণ মন্ত্রনালয় প্রতিষ্ঠা, আইন কমিশন গঠন, সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩০ বছরে উন্নীতকরণসহ অনেক উন্নয়ন ও সংস্কারমূলক কার্যক্রম বিএনপি সরকার করেছে।”

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ১৬ সদস্যের একটি প্রতিনিধি দল সংলাপে অংশ নেয়।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত