artk
৭ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ২০ এপ্রিল ২০১৮, ১০:৫৬ পূর্বাহ্ণ

শিরোনাম

শনিবার প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি: রিজভী

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০২৫ ঘণ্টা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৮৫০ ঘণ্টা, শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭


শনিবার প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি: রিজভী - রাজনীতি

বিএনপির চেয়ারপারসনের খালেদা জিয়ার বিরুদ্ধে পরপর দুটি গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে আগামী শনিবার সারা দেশে মিছিল ও সমাবেশ করে প্রতিবাদ কর্মসূচি পালন করবে দলের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির এই নেতা বলেন, “খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে আছেন। বিষয়টি তার আইনজীবীরা আদালতকে জানিয়েছেন। এ সংক্রান্ত কাগজপত্রও জমা দিয়েছেন। তারপরও আদালত খালেদা জিয়ার জামিন বাতিল করেছেন।”

তিনি আরও বলেন, “আবারও ৫ জানুয়ারির মতো নির্বাচন করে ক্ষমতায় যাওয়ার জন্য একটি অশুভ পরিকল্পনা করছে সরকার। আর তা বাস্তবায়ন করার জন্য বৃহত্তর রাজনৈতিক দলের প্রধান খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। কিন্তু দেশের জনগণ সরকারের আবারও ক্ষমতায় যাওয়ার স্বপ্ন পূরণ হতে দেবে না।”

রিজভী অভিযোগ করে বলেন, “বর্তমান সরকারের হুকুমেই এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। এর প্রমাণ হলো গ্রেপ্তারি পরোয়ানা জারির পর ছাত্রলীগ-যুবলীগের আনন্দ মিছিল। দেশে মিথ্যা মামলায় পরোয়ানা জারির হিড়িক চলছে।”

এর আগে দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক আখতারুজ্জামান ও ঢাকার মহানগর হাকিম নুর নবী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুটি গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এর প্রতিবাদেই বিএনপি প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দেয়।

নিউজবাংলাদেশ.কম/এসজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত