artk
৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ৬:৪০ পূর্বাহ্ণ

শিরোনাম

বিসিবির নির্বাচন ৩১ অক্টোবর

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯১৪ ঘণ্টা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১০১০ ঘণ্টা, শুক্রবার ১৩ অক্টোবর ২০১৭


বিসিবির নির্বাচন ৩১ অক্টোবর - খেলা

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পরিচালনা পরিষদ নির্বাচন ২০১৭ এর তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ৩১ অক্টোবর এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. ওমর ফারুক মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির নির্বাচন দিন তারিখ ঘোষণা করেন।

ওমার ফারুক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৩১ অক্টোবর মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।

ঘোষিত তফসিলে বলা হয়, খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে আগামী ১৬ অক্টোবর। এর উপর আপত্তি গ্রহণ, শুনানি ও চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ১৭ অক্টোবর।

মনোনয়নপত্র বিতরণ করা হবে ২৪ অক্টোবর। আর ২৫ তারিখ মনোনয়ন বাছাইয়ের পর ওইদিনই তা প্রকাশ করা হবে।

তফসিলে আরো বলা হয়, মনোনয়ন প্রত্যাহার ও প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ২৯ অক্টোবর। আর নির্বাচন অনুষ্ঠিত হবে ৩১ অক্টোবর।

১ নভেম্বর বুধবার বিকেল ৩টায় বিসিবির প্রধান নির্বাচন কমিশনের কার্যালয়, সংশ্লিষ্ট অফিসের নোটিশ বোর্ড, জাতীয় ক্রীড়া পরিষদ এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ওয়েবসাইটে নির্বাচনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।

এর আগে গত মঙ্গলবার যুগ্ম সচিব মোহাম্মদ ওমর ফারুককে প্রধান করে পাঁচ সদস্যের বিসিবির নির্বাচন কমিশন কঠন করে। ওমর ফারুকের নেতৃত্বে নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত বাকি চার কমিশনার হলেন- বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. ইকরামুল হক, জাতীয় ক্রীড়া পরিষদের পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক মো. শুকুর আলী, লিগ্যাল অ্যাডভাইজর ব্যারিস্টার ফাহিমুল হক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

উল্লেখ্য গত ২ অক্টোবর বিসিবির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভায় (ইজিএম) বিসিবি গঠনতন্ত্র (সংশোধিত-২০১৭) অনুমদন দেয়। বর্তমান কমেটির মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৭ অক্টোবর। মেয়াদ শেষ হলেও এই কমেটি নির্বাচন পর্যন্ত বিসিবি পরিচালকা করবে।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত