artk
৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ১১:০৫ অপরাহ্ন

শিরোনাম

ভিয়েতনামে বন্যা-ভূমিধসে নিহত ৩৭

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩৩২ ঘণ্টা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৩৪৪ ঘণ্টা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭


ভিয়েতনামে বন্যা-ভূমিধসে নিহত ৩৭ - বিদেশ

ভিয়েতনামের মধ্য ও উত্তারাঞ্চলে বন্যা ও ভূমিধসের ঘটনায় কমপক্ষে ৩৭ জন মারা গেছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও প্রায় ৪০ জন। খবর আল জাজিরা

দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছে, চলমান দুর্যোগে ছয়টি প্রদেশে এক হাজারের বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়েছে। পানিতে তলিয়ে গেছে আরও সাড়ে ১৬ হাজারের বেশি বাড়ি। ক্ষতির মুখে পড়েছে সড়ক যোগাযোগ ব্যবস্থা ও মাঠের ফসল।

সবচেয়ে বেশি আক্রান্ত উত্তরের হোয়া বিনহ প্রদেশে মারা গেছেন ১১ জন। নিখোঁজ রয়েছেন ২১ জন। হতাহতদের মধ্যে রয়েছেন চারটি পরিবারের সদস্য, যারা বৃহস্পতিবার ভোরে ঘুমিয়ে থাকা অবস্থায় মাটিচাপা পড়েন। এতে ছয়জন নিহত ও ১২ জন নিখোঁজ হন। নিখোঁজদের সন্ধানে অভিযান চালানো হচ্ছে বলে স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয় থেকে জানানো হয়েছে।

উত্তরের নিনহ বিনহ প্রদেশ থেকে দুই লাখ বাসিন্দাকে সরিয়ে নেয়ার আদেশ জারি করা হয়েছে। অন্যদিকে হোয়া বিনহ প্রদেশে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার থেকে ভিয়েতনামে ভারী বৃষ্টিপাত হচ্ছে। আরও বৃষ্টিপাত হতে পারে বলে সংশ্লিষ্ট দপ্তর থেকে জানানো হয়েছে। গত এক দশকে এমন ভারী বৃষ্টি সেখানে দেখা যায়নি।

নিউজবাংলাদেশ.কম/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত