artk
৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ৬:৩১ পূর্বাহ্ণ

শিরোনাম

শেষ পর্যন্ত জামায়াতের হরতালে সমর্থন দিল বিএনপি

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২৫১ ঘণ্টা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৫১২ ঘণ্টা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭


শেষ পর্যন্ত জামায়াতের হরতালে সমর্থন দিল বিএনপি - রাজনীতি
ফাইল ফটো

দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা হরতালে শেষ পর্যন্ত সমর্থন দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শুরুর চার ঘণ্টা পর এই সমর্থন দেয়া হয়।

রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, “দলের নেতৃবৃন্দকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে যে রিমান্ডে নেয়া হল, তার প্রতিবাদে এবং মুক্তির দাবিতে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ। আমি দলের পক্ষ থেকে জানাতে চাই, জামায়াতে ইসলামীর এই সকাল-সন্ধ্যা হরতালকে সমর্থন জানাচ্ছে বিএনপি।”

হরতাল ২০ দলীয় জোট সমর্থন করছে কিনা প্রশ্নের জবাবে রিজভী বলেন, “এ বিষয়ে এখনও জোটের নেতাদের সঙ্গে কথা হয়নি। তবে বিএনপি নীতিগতভাবে জামায়াতের ডাকা হরতালকে সমর্থন করে।”

বিরোধী রাজনৈতিক শক্তিকে ভয় দেখাতে জামায়াত নেতাদের গ্রেপ্তার করা হয়েছে দাবি করে বিএনপি মুখপাত্র বলেন, “সরকার ভয় ও শঙ্কা ছড়িয়ে দিয়ে সারাদেশে রাজত্ব কায়েম করতে চাচ্ছে। এ জন্য জামায়াত ও বিএনপির নেতাদের গ্রেপ্তার করছে। দেশে এখন কোনও আন্দোলন নেই, নির্বাচন নেই, নেই কোনও কর্মসূচি। তারপরও হঠাৎ আকস্মিকভাবে সরকার তাদের নির্যাতন ও জুলুমের ধারাবাহিকতা প্রতিষ্ঠায় বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। রিমান্ডের নামে নির্যাতন করছে।”

১৫ অক্টোবর বিএনপি নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশ নেবে জানিয়ে তিনি বলেন, “সংলাপে বিএনপির পক্ষ থেকে নির্বাচন নিয়ে যে সব বিষয় তুলে ধরা হবে তা আমাদের দলের সিনিয়র নেতারা আলোচনার মাধ্যমে চূড়ান্ত করছেন।”

সংবাদ সম্মেলনে এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য