artk
৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ৬:৩৯ পূর্বাহ্ণ

শিরোনাম

জামায়াতের হরতালে ‘সমর্থন’ নেই বিএনপির

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১২১ ঘণ্টা, বুধবার ১১ অক্টোবর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১২৫১ ঘণ্টা, বৃহস্পতিবার ১২ অক্টোবর ২০১৭


জামায়াতের হরতালে ‘সমর্থন’ নেই বিএনপির - রাজনীতি

দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা হরতালে এখন পর্যন্ত সমর্থন নেই বিএনপির।

বুধবার কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা বলেন।

জামায়াতের হরতালে বিএনপির সমর্থন আছে কি না? সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, “এ ব্যাপারে আমার কাছে এখন পর্যন্ত কোনো ইয়ে (সমর্থন করার নির্দেশনা) আসেনি। এর আগে প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দলের পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জামায়াতের নেতাদের মুক্তি দাবি করে বিবৃতি দিয়েছেন। এ পর্যন্ত বিএনপির কর্মসূচি ছিল এটাই, এর বাইরে কিছু নেই।”

রিজভী বলেন, “আজ সারা দেশে পূর্বনির্ধারিত বিক্ষোভ সমাবেশে গুলি, লাঠিপেটা ও হামলা চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ছাড়া পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ওপর ক্ষমতাসীন দলের ‘সন্ত্রাসীরা’ হামলা করেছে।”

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে আজ সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেয় বিএনপি।

গত সোমবার বিক্ষোভ কর্মসূচি ঘোষণার পর থেকে পুলিশ সারা দেশে বিএনপির নেতা-কর্মীদের ধরপাকড় শুরু করে অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন, “আজ সারা দেশে বিএনপি ও এর অঙ্গসংগঠনের অন্তত ১৭০ জন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। এ ছাড়া পুলিশের ছোড়া গুলি এবং লাঠিপেটায় সারা দেশে অন্তত ২৫০ জন নেতা-কর্মী আহত হয়েছেন।”

চারদিকে সরকারের বিদায়ের সুর বাজছে উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, “শেখ হাসিনার সরকার এখন আরও বেশি উন্মত্ত হয়ে উঠেছে। মানুষের সব অধিকার কেড়ে নিয়ে এখন সর্বোচ্চ আদালতকে কবজায় নিতে সরকারি গোয়েন্দা সংস্থার লোকেরা যে ‘সন্ত্রাসী’ তাণ্ডব চালিয়েছে, তা দেখে দেশবাসী শুধু হতবাক নয়, শঙ্কিত।” সারা দেশ আজ নজিরবিহীন সন্ত্রাসে ক্ষতবিক্ষত।

তিনি বলেন, “সারা দেশে বিক্ষোভে যারা আটক হয়েছেন, তাদের সবাই ছাত্রদল কিংবা অন্য দলের নেতা-কর্মী। পুলিশের কারণে অনেকে বিক্ষোভ করতে পারেননি। পুলিশ অনেকের বাড়িতে গিয়েও হয়রানি করেছে। সরকার যেমন নিপীড়নই করুক না কেন, বিএনপি তাদের আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবে বলেও দাবি করেন রিজভী।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য