artk
৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ১১:০৭ অপরাহ্ন

শিরোনাম

পাকিস্তান ফুটবলকে নিষিদ্ধ করলো ফিফা

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭১০ ঘণ্টা, বুধবার ১১ অক্টোবর ২০১৭


পাকিস্তান ফুটবলকে নিষিদ্ধ করলো ফিফা - খেলা

এশিয়ান ফুটবলে আরেকটি দুঃসংবাদ পেল ভক্তরা। পাকিস্তান ফুটবল ফেডারেশনকে (পিএফএফ) নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ফলে এখন থেকে আর ফিফা আয়োজিত কোনও ম্যাচ বা প্রোগ্রামে অংশ নিতে পারবে না পাকিস্তান।

পাকিস্তান ফুটবলে তৃতীয় পক্ষ, অর্থাৎ সে দেশের আদালত নির্বাচিত প্রশাসন হস্তক্ষেপ করছে বলেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। ফিফা মনে করছে, আদালত নির্বাচিত প্রশাসনের দ্বারা পিএফএফের সাংগঠনিক এবং আর্থিক বিষয়গুলো চলছে। এতে করে স্বাধীনভাবে কাজ করতে পারছে না তারা।

এই সমস্যার সমাধান হলেই নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি বিবেচনা করবে ফিফা। নিষেধাজ্ঞার কারণে পাকিস্তান ফুটবল ফেডারেশন কিংবা তাদের সদস্যরাও ফিফার সব সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হবে। সেই সঙ্গে এশিয়ান ফুটবল ফেডারেশনেরও কোনও ডেভেলপমেন্ট প্রোগ্রাম, কোর্স, ট্রেনিংয়ে অংশ নিতে পারবে না পিএফএফ।

উল্লেখ্য, ফিফার আইন অনুযায়ী, এখন থেকে অন্য সদস্যরাও পাকিস্তান ফুটবল ফেডারেশনের সঙ্গে কোনও ধরনের যোগাযোগ রাখতে পারবে না।

নিউজবাংলাদেশ.কম/এসএস/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত