artk
৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ১১:০৩ অপরাহ্ন

শিরোনাম

ডিএসইর মূল্য সংশোধন, কমেছে লেনদেন

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৪৯ ঘণ্টা, সোমবার ০৯ অক্টোবর ২০১৭


ডিএসইর মূল্য সংশোধন, কমেছে লেনদেন - অর্থনীতি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সংশোধন হয়েছে। এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৭৬ পয়েন্ট কমেছে। সোমবার ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেনের পরিমাণও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ডিএসইতে ৯৬৭ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ৮৬ কোটি ৪০ লাখ টাকা কম। আগের দিন এ বাজারে এক হাজার ৫৪ কোটি ২৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

সোমবার ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯২টির, কমেছে ২০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৭৬ পয়েন্ট কমে ৬ হাজার ১২৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৪৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯৯ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪৯ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৬৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ার।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য