artk
৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ৬:২৭ পূর্বাহ্ণ

শিরোনাম

রুবেলের কালো তালিকাভুক্তি নিয়ে আকরামের প্রশ্ন

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫৫৯ ঘণ্টা, মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০১৭


রুবেলের কালো তালিকাভুক্তি নিয়ে আকরামের প্রশ্ন - খেলা

দক্ষিণ আফ্রিকা পৌঁছে একদিন বিশ্রাম শেষে অনুশীলন করছে বাংলাদেশ দল। কিন্তু দলের গুরুত্বপূর্ণ পেসার রুবেল হোসেন এখনও সেখানে যেতে পারেননি। শনিবার দলের সঙ্গেই তার যাওয়ার কথা ছিল। কিন্তু দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশন বিভাগ থেকে নিরাপত্তা সংক্রান্ত ছাড়পত্র না আসায় এমিরেটস এয়ারলাইনস কর্তৃপক্ষ তাকে বিমানে তুলতে অস্বীকৃতি জানায়।

বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি) মনে করছে আজ-কালের মধ্যেই এই সমস্যার সমাধান হয়ে যাবে। আর দক্ষিণ আফ্রিকায় ভ্রমণ নিষেধাজ্ঞা থাকা এই রুবেল সেই রুবেল নয় বলে জানিয়েছেন বিসিবি ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান আকরাম খান।

মঙ্গলবার মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন, “ও কেন কালো তালিকাভুক্ত হবে? বাংলাদেশের হয়ে সব জায়গায়ই তো রুবেল খেলতে গিয়েছে। ওর ভিসা সংক্রান্ত কিছু ভুল হয়েছে। ভুলটা করেছে দক্ষিণ আফ্রিকা দূতাবাসের ভিসা অফিস। ওর জন্ম তারিখ নিয়ে ঝামেলা হয়েছে।”

আকরাম খান বলেন, “রুবেলের সমস্য সমাধান হতে আরও দুই-একদিন সময় লাগবে। যেহেতু গত দুই-তিনদিন ওখানে বন্ধ ছিল, সে কারণে একটু দেরি হচ্ছে। ওর সমস্যা সমাধান করতে গতকাল থেকেই কাজ শুরু হয়েছে। আশা করছি আজ-কালের মধ্যেই সমস্যা সমাধান হয়ে যাবে।”

রুবেলকে দলের একজন গুরুত্বপূর্ণ পেসার উল্লেখ করে বিসিবির এই পরিচালক বলেন, “সমস্যা সমাধান তো হতেই হবে। কারণ রুবেল আমাদের দলের গুরুত্বপূর্ণ একজন পেসার। সফরে তাকে বাংলাদেশের প্রয়োজন আছে। একটা ভুল বোঝাবুঝির কারণে ওকে তো আমরা বঞ্চিত করতে পারি না।”

উল্লেখ্য, ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় ঢাকা ছাড়ার সময় শাহজালাল বিমানবন্দরে রুবেলকে বিমানে তুলতে অস্বীকৃতি জানায় এমিরেটস এয়ারলাইনস কর্তৃকপক্ষ। তাদের দাবি, রুবেল হোসেন নামটি দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনের কালো তালিকাভুক্ত। ফলে বিমান বন্দর থেকে ফিরে যান রুবেল।

নিউজবাংলাদেশ.কম/এসএস/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত