artk
৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ৬:২৪ পূর্বাহ্ণ

শিরোনাম

বিপিএলে দল পেয়ে রোমাঞ্চিত ইয়াসির আরাফাত

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯২২ ঘণ্টা, রোববার ১৭ সেপ্টেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৯৩৯ ঘণ্টা, রোববার ১৭ সেপ্টেম্বর ২০১৭


বিপিএলে দল পেয়ে রোমাঞ্চিত ইয়াসির আরাফাত - খেলা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের পঞ্চম আসরে স্থানীয় ক্রিকেটারদের সুযোগ কমেছে। কারণ একাদশের পাঁচজনই থাকবে বিদেশি খেলার। যার ফলে বিপিএলে দল পায়নি জুবায়ের হোসেনের মতো ক্রিকেটাররা। সেখানে অনূর্ধ্ব ১৯ দল থেকে প্রথমবার বিপিএলে খেলার ডাক পেয়ে রোমাঞ্চিত অনূর্ধ্ব ১৯ দলের ডান-হাতি পেস বোলিং অলরাউন্ডার ইয়াসির আরাফাত।

শনিবার প্লেয়ার্স ড্রাফটে পাঁচ লাখ টাকায় এই তরুণকে নিয়েছে চিটাগং ভাইকিংস। প্রথমবার বিপিএল খেলার সুযোগ পেয়ে দারুণ রোমাঞ্চিত তিনি। দুপুরে ঢাকার একটি হোটেলে যখন প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয় তিনি তখন টিভির পর্দার সামনে। ভেবে নিয়েছিলেন হয়তো এবার বিপিএল খেলার সুযোগ পাবেন না। তখন তার নাম উঠে আসে তখনই আনন্দে লাফিয়ে উঠেন এই তরুণ।

বিপিএলে চিটাগং ভাইকিংসের হয়ে ডাক পাওয়ার বিষয়ে রোববার দুপুরে মিরপুরে তিনি বলেন,“ভাবছিলাম যেভাবে প্লেয়ার নিচ্ছিল তাতে অনু-১৯ দলের প্লেয়ারদের ডাকবে না। যখন আমাকে নিয়েছে তখন অনেক খুশি হয়েছি কেননা অনু-১৯ দলের প্লেয়ার হিসেবে এত বড় টুর্নামেন্ট আমার জন্য বিশ্বকাপে কাজে দিবে।”

বিপিএলে বড় বড় প্লেয়ারদের সাথে ড্রেসিংরুম শেয়ার করা। ১৯ দল থেকে চারজন প্রথমবার খেলার ডাক পেয়েছে। বিষয়টা কেমন লাকছে এমন প্রশ্নে,“ভালো লাগছে যে, আমি একা না আমার সাথে অনু-১৯ দলের আরও চারজন আছে যারা সবাই আমার বন্ধু। আরও বেশি সুযোগ পেলে আরও খুশি হতাম। রাতে ঘুম হয়েছে তবে দেরি হয়েছে কেননা অনেক খুশি ছিলাম যে প্রথমবার এমন বড় একটি টুর্নামেন্টে সুযোগ পেয়েছি।”

পাঁচজন পেসার নিয়ে বিশ্বকাপের জন্য কীভাবে প্রস্তুত হচ্ছেন এমন প্রশ্নে পেস আক্রমণের উপর আমার বেশি নির্ভরশীল। আমরা চেষ্টা করছি নিজেদের গুছিয়ে নিতে যেন নিজেদের সেরাটা দিতে পারি। বেশি ম্যাচ খেলা হয়নি, আশা করি আমাদের জন্য সেরকম সমস্যা হবে না কারণ ম্যাচ না খেললেও আমরা খুব ভালো কোচিং স্টাফ ভালো অনুশীলনের জায়গা পেয়েছি।”

কম ম্যাচের ঘাটতি বিপিএল দিয়ে পুরন হবে কী না জানতে চাইলে,“যারা বিপিএল খেলছে তাদের জন্য এটা প্লাস পয়েন্ট হয়ে গেল যে বিশ্বকাপের আগে একটা ভালো ফ্লোতে থাকা কারণ বিশ্বকাপের আগে আমাদের কোন সিরিজ নেই। এশিয়া কাপের পরে আমরা সাধারণ অনুশীলন করবো। তাই এটা একটা প্লাস পয়েন্ট।”

বিপিএল দিয়ে মানষিক চাপ কাটাতে পারবেন কী না? এমন প্রশ্নে তিনি বলেন, “এমন কোন টুর্নামেন্ট আমার জন্য এই প্রথম। এশিয়া কাপে এত মানুষ ছিল না। তবে আমি মনে করি সেরকম সমস্যা হবে না, অ্যাডজাস্ট করে নিতে পারবো ইনশাআল্লাহ।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত