artk
৮ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৩ অক্টোবর ২০১৭, ৬:৩২ পূর্বাহ্ণ

শিরোনাম

বিয়ের আসর থেকে কনের পলায়ন, মুচলেকায় বরের মুক্তি!

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯১৩ ঘণ্টা, শনিবার ১৬ সেপ্টেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯১৮ ঘণ্টা, রোববার ১৭ সেপ্টেম্বর ২০১৭


বিয়ের আসর থেকে কনের পলায়ন, মুচলেকায় বরের মুক্তি! - জাতীয়

বাড়ি ভর্তি অতিথিদের হৈ-হুল্লোড় মুখর পরিবেশ। বধূ সেজে বসে আছে ১৪ বছরের এক কিশোরী। এরই মধ্যে চলে এসেছে বর। কিছুক্ষণের মধ্যে শুরু হয়ে যায় বিয়ের আনুষ্ঠানিকতাও। এমন সময় বাল্যবিয়ের খবর পেয়ে হঠাৎ হানা দেয় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে বিয়ের আসর থেকে পালিয়ে যায় কিশোরী কনে। তবে ধরা পড়ে যায় বর।

শনিবার উপজেলার বোকাইনগর ইউনিয়নের ইয়ারপুর গ্রামের একটি বাল্যবিয়ের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বোকাইনগর ইউনিয়নের ইয়ারপুর গ্রামের সাত্তারের কিশোরী কন্যার (১৪) সঙ্গে বিয়ে ঠিক হয় পার্শ্ববর্তী নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়নের উন্দাইল গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে আশিকুর রহমানের (২০)।

শনিবার দুপুরে কনের বাড়িতে বিয়ের আনুষ্ঠানিকতার আয়োজন চলছিল। ঠিক সেই মুহূর্তে স্থানীয়রা বিষয়টি গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্জিনা আক্তারকে জানালে তিনি তাৎক্ষণিকভাবে বিয়ে বাড়িতে গ্রামপুলিশ পাঠান। কিন্তু তাদের উপস্থিতি টের পেয়ে কিশোরী কনে বিয়ের আসর থেকে পালিয়ে এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেয়। পরে বর এবং আত্মীয়ের বাড়ি থেকে কনেকে আটক করে ইউএনও মর্জিনা আক্তারের অফিসে নেয়া হলে ইউএনও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিয়ে ভেঙে দেন এবং বরের কাছ থেকে মুচলেকা নিয়ে দুজনকে মুক্তি দেন।

এ বিষয়ে ইউএনও মর্জিনা আক্তার বলেন, “প্রাপ্তবয়স্ক হতে বরের আরো একবছর বাকি ছিল। তাই তাকে মুচলেকায় মুক্তি দেয়া হয়েছে। কিশোরীকেও বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।”

নিউজবাংলাদেশ.কম/আরআইআর/এসএজে/এসডি/এএইচকে/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত