artk
৬ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ, শনিবার ২১ জুলাই ২০১৮, ১২:০৯ অপরাহ্ন

শিরোনাম

মিয়ানমার আকাশসীমা লঙ্ঘন করায় তীব্র প্রতিবাদ

সিনিয়র রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২১১ ঘণ্টা, শুক্রবার ১৫ সেপ্টেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৪৩৭ ঘণ্টা, শনিবার ১৬ সেপ্টেম্বর ২০১৭


মিয়ানমার আকাশসীমা লঙ্ঘন করায় তীব্র প্রতিবাদ - জাতীয়

মিয়ানমারের সামরিক বাহিনীর ড্রোন ও হেলিকপ্টার বারবার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করায় এর তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

শুক্রবার সন্ধ্যায় ঢাকায় নিযুক্ত মিয়ানমারের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত অং মিন্টকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে তার হাতে একটি প্রতিবাদপত্র তুলে দেয়া হয়। মিয়ানমারের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে তলব শেষে পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

গত ১০, ১২ ও ১৪ সেপ্টেম্বর মিয়ানমারের ড্রোন ও হেলিকপ্টার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘনের প্রতিবাদে অং মিন্টের হাতে একটি প্রতিবাদপত্র তুলে দেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দক্ষিণ-পূর্ব এশিয়া অনুবিভাগ) মঞ্জুরুল করিম খান চৌধুরী।

২৫ আগস্টের পর থেকে আকাশসীমা লঙ্ঘনের প্রসঙ্গ টেনে বাংলাদেশ এ ধরনের উসকানিমূলক তৎপরতায় গভীর উদ্বেগ জানিয়েছে এবং সার্বভৌমত্ব বিনষ্টের এ ধরনের তৎপরতা ভবিষ্যতে যাতে না হয়, এ জন্য জরুরি ভিত্তিতে ব্যবস্থা নিতে বলেছে। বাংলাদেশ এটাও বলেছে, এ ধরনের উসকানিমূলক তৎপরতা অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি করতে পারে।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত