artk
৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ, শুক্রবার ২২ জুন ২০১৮, ৩:২৭ পূর্বাহ্ণ
ব্রেকিং
আর্জেন্টিনাকে ৩-০ গোলে উড়িয়ে দিল ক্রোয়েশিয়া                    

শিরোনাম

রোহিঙ্গাদের ফেরত নেয়ার আহ্বান ৪০ দেশের কূটনীতিকদের

কক্সবাজার প্রতিনিধি | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১১১ ঘণ্টা, বুধবার ১৩ সেপ্টেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১২৩১ ঘণ্টা, বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর ২০১৭


রোহিঙ্গাদের ফেরত নেয়ার আহ্বান ৪০ দেশের কূটনীতিকদের - জাতীয়

কক্সবাজারের অবস্থানরত মিয়ানমারের সকল রোহিঙ্গাদের ফেরত নেয়ার আহ্বান জানিয়েছেন ৪০টি রাষ্ট্রের কূটনীতিকরা। মিয়ানমারের রাখাইন রাজ্যের ভয়াবহ গণহত্যা বন্ধ করারও দাবি জানিয়েছেন তারা।

বুধবার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ৪০টি দেশের প্রতিনিধি দলের কয়েকজন এসব কথা বলেন।

পরিদর্শন শেষে তারা রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার ক্ষেত্রে বাংলাদেশের ভূমিকার প্রশংসা করেন। তারা বলেন, একসঙ্গে এত মানুষকে আশ্রয় দেয়ার জন্য সত্যিই বাংলাদেশ প্রশংসার দাবি রাখে। তারা আন্তরিকভাবে এই পরিস্থিতি আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরবেন।

তারা বলেছেন, মিয়ানমার সরকারের প্রতি অনুরোধ জানাবেন, এই হামলা বন্ধ করে তারা যেন স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনে এবং রোহিঙ্গাদের ফেরত নেয়।

ব্রিটেন, চীন ও ভারতের কূটনীতিকরা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এসময় বাংলাদেশে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মোহাম্মদ আলী, পররাষ্ট্রমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব শহিদুল হক ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) ও বিভিন্ন আন্তর্জাতিক দাতা সংস্থাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে বিকেল ৪টায় প্রতিনিধিদলটি ঢাকায় ফিরে যায়।

নিউজবাংলাদেশ.কম/এনএ/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য