artk
৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, রোববার ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১১:৩৭ অপরাহ্ন
ব্রেকিং
টানা চতুর্থবার জার্মানির চ্যান্সেলর নির্বাচিত হলেন অ্যাঙ্গেলা ম্যার্কেল                    

শিরোনাম

কঠিন সময়েই সেঞ্চুরির স্বপ্ন পুরন করতে চান সৌম্য

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯১৫ ঘণ্টা, বুধবার ১৩ সেপ্টেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২১৩০ ঘণ্টা, বুধবার ১৩ সেপ্টেম্বর ২০১৭


কঠিন সময়েই সেঞ্চুরির স্বপ্ন পুরন করতে চান সৌম্য - খেলা

দক্ষিণ আফ্রিকা সফর বাংলাদেশের জন্য অনেক বড় চ্যালেঞ্জ। দলের প্রয়োজনে কঠিন মুহূর্তেই ব্যাট হাতে জ্বলে উঠতে চান জাতীয় দলের তরুণ ওপেনার ব্যাটসম্যান সৌম্য সরকার। দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে ২৪ বছর বয়সী বাঁ-হাতি ওপেনার বুধবার মিরপুরে সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন।

অস্ট্রেলিয়া সিরিজ প্রত্যাশা মতো ব্যাটিং হয়নি। দক্ষিণ আফ্রিকা সফরে আপনার পরিকল্পনা কী এমন প্রশ্নে তিনি বলেন,“ কঠিন সিরিজ হবে। তারপরও তো খেলতেই হবে! তবে কঠিনের মধ্য দিয়েই ভালো করতে পারলে সেটা বেশি ইয়া হবে। বেশি মর্যাদা পাবে। নিজেকেও আত্মবিশ্বাসী মনে হবে। ওদের মাটিতে, ওদের কন্ডিশনে গিয়ে ভালো কিছু করতে পারলে আলাদা মজা থাকবে। চেষ্টা করবো ভালো কিছু করার এবং পিছনের ম্যাচগুলো ভুলে যাওয়ার।”

অস্ট্রেলিয়ার বিপক্ষে রান না পেলেও বল ব্যাটে আসছিল, এটা কি আত্মবিশ্বাসী করবে কিনা জানতে চাইলে তিনি বলেন,“ শ্রীলঙ্কাতে যেভাবে খেলেছি, এখানেও সেভাবে খেলতে চেয়েছি। কারণ শ্রীলঙ্কার উইকেট আর আমাদের উইকেট প্রায় একই রকম। এ কারণেই ওই ধরনের ব্যাটিংই করেছি। যতোটুকু সময় উইকেটে ছিলাম, ব্যাটেও বল আসছিল। কিন্তু একটা মিসটেকের কারণে আউট হয়ে যাচ্ছিলাম। এটা নিয়ে কাজ করছি। দেখছি যে, এটা আমার ভুল নাকি ওরা বেশি ভালো বল করেছে। এই ভুলটা যাতে ওখানে গিয়ে না হয়, সেই চেষ্টা করছি।”

বাউন্সি উইকেটে আপনি ভালো খেলেন। দক্ষিণ আফ্রিকা তমনই উইকেট পাচ্ছেন নিজেকে কিভাবে নিচ্ছেন এমন প্রশ্নে সৌম্য বলেন,“ওদের আর আমাদের কন্ডিশন আলাদা। চেষ্টা করবো বাউন্সি উইকেটে যেভাবে রান করা যায়, সেখানে ওইভাবে চেষ্টা করবো। মানসিকভাবেও সেভাবে প্রস্তুত হবো।”

অস্ট্রেলিয়া সিরিজ ছাড়া এ বছর প্রায় সবগুলো সিরিজে ব্যাটিং ভালো ছিল। ভালো শুরু করেও সেঞ্চুরি পাচ্ছেন না এবার সেটা পূর্ণ হবে কিনা জানতে চাইলে তিনি বলেন,“টেস্টে তিন অঙ্ক ছুঁতে পারা বড় ব্যাপার। আমারও অনেক দিনের চেষ্টা আছে। ইচ্ছা ছিল অস্ট্রেলিয়া সিরিজে একটা প্ল্যান ছিল। এখানে যেহেতু পারিনি, পরের সিরিজে যাতে নিয়মিত ব্যাটিংটা ভালো করতে পারি, সেই চেষ্টা থাকবে।”

খারাপ করলেই সমালোচনা হয় এবং প্রশ্ন উঠে কোচের পছন্দ বলে দলে সুযোগ পান। বিষয়টা আপনি কিভাবে নিচ্ছেন? সৌম্য বলেন,“সবচেয়ে বড় কথা হলো ওই সময়টায় ফেসবুকে কম যাওয়ার চেষ্টা করি। আর ভালো খেললেও তো সবাই কথা বলে। যেহেতু আমদের দেশের ভালো খেললে তাকে নিয়ে বেশি আলোচনা হয়, খারাপ খেললেও কথা বলে। এটাকে পজিটিভভাবে দেখি। ভালো-মন্দ যাই হোক, সবাই আমাকে নিয়েই কথা বলছি। এ সব ভেবে মানসিকভাবে শক্ত থাকার চেষ্টা করি। সমালোচকদের চুপ করানোর একটাই উপায় আছে, সেটা হলো রান করা। আমি হার্ডওয়ার্ক করি বেশি রান করার জন্য।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য