artk
৪ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০১৭, ৫:৪৩ অপরাহ্ন

শিরোনাম

ইমরুলকে অভয় দিলেন হাথুরুসিংহে

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮১৮ ঘণ্টা, বুধবার ১৩ সেপ্টেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯৩৪ ঘণ্টা, বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর ২০১৭


ইমরুলকে অভয় দিলেন হাথুরুসিংহে - খেলা

২০০৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ টেস্ট দলে অভিষেক তামিম ইকবাল এবং ইমরুল কায়েসের। অভিষেকেই তামিমের সঙ্গে ওপেনিংয়ে ব্যাট করেন ইমরুল। একই বছর নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটের যাত্রা শুরু করেন জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

অভিষেক থেকে তামিম এখনও ধারাবাহিক সাফল্য ধরে রেখেছেন। কিন্তু সতীর্থ ইমরুল ব্যাটিং ব্যর্থতায় বার বার জাতীয় দলে হোঁচট খেয়েছেন। সর্বশেষ ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজেও নিজেকে সেভাবে প্রমাণ করতে পারেনি ৩০ বছর বয়সী বাঁ-হাতি এই ওপেনার। চার ইনিংসে তিনি করেছেন মোট ২১ রান। এমন ব্যর্থতায় ওপেনিং থেকে ওয়ানডাউনে ব্যাট করতে হয়। তবে এই ব্যর্থতার পরও জাতীয় দলের প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে অভয় দিয়েছেন ইমরুলকে।

দুই-একটি টেস্টে বাজে খেললেও জাতীয় দল থেকে বাদ যাওয়ার কোনো সম্ভাবনা নেই! ওপেনিং থেকে ওয়ানডাউনে ব্যাটিং করার কোচ অভয় দিয়েছে কিনা এমন প্রশ্নে ইমরুল কায়েস বলেন, “ কোচ বলেন, কোনো সমস্যা নেই। একটা খেলোয়াড় চারটা ইনিংস খারাপ খেলতেই পারে। তাই বলে বাদ দিতে পারে না। সে আমাকে আরও বলেছে, তুমি দুই-তিন বছর সব ফর্মেটেই ভালো ক্রিকেট খেলেছো, দুই- একটা সিরিজ খারাপ হতেই পারে তুমি খেলতে থাক কোনো অসুবিধা নেই।”

জাতীয় দলের হয়ে গত নয় বছরে ওপেনিংয়ের অভিজ্ঞতা নিয়ে ইমরুল বলেন, “আমি খেলার জায়গাতে যারা খেলে সবাই জানে খেলা সহজ নয়। আমি হয়তো শেষ দুটি টেস্টে বাজে খেলেছি কিন্তু তার আগে ভালো খেলেছি। নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা সফরে চোটের কারণে আমি সেভাবে আর ফিরতে পারিনি। আমি বলবো এটা আমার জন্য আন লাকি। আমি যেখানে খেলি চেষ্টা করি ভালো কিছু করতে। আমি যতো দিন খেলবো চেষ্টা করবো ভালো কিছু করতে।”

ইমরুল আরও বলেন, “অবশ্যই নির্বাচকদের ধন্যবাদ জানাই। গত সিরিজে ভালো খেলিনি তারপরও নির্বাচকরা আমার ওপর আস্থা রেখেছে। আমি সবার আস্থাটা পূরণ করে ভালো কিছু করার চেষ্টা করবো।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য