artk
৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ২:২৫ অপরাহ্ন

শিরোনাম

আবারও জয়ার জয়জয়কার

বিনোদন প্রতিবেদক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮০০ ঘণ্টা, বুধবার ১৩ সেপ্টেম্বর ২০১৭


আবারও জয়ার জয়জয়কার - বিনোদন

কিছুদিন আগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন জয়া আহসান। এবার কলকাতার ‘বিসর্জন’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য তিনি নিজের করে নিলেন আরেকটি সম্মাননা। যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসে অনুষ্ঠিত তৃতীয় ক্যালাইডেস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া।

তিনদিনের উত্সবটি শুরু হয় ৮ সেপ্টেম্বর। সোমবার সমাপনী দিনে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। যেখানে সেরা ছবি হিসেবে নির্বাচিত হয়েছে কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘বিসর্জন’। এর আগে এই ছবির বদৌলতে ইন্টারন্যাশনাল বেঙ্গলি ফিল্ম অ্যাওয়ার্ডে সমালোচক বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার পান জয়া।

পার্শ্ববর্তী দুই দেশের সীমান্তঘেঁষা মানুষের গল্প ‘বিসর্জন’। মুক্তি পায় গত পহেলা বৈশাখে। ছবিটি আঞ্চলিক ভাষায় নির্মিত সেরা ছবি হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে।

বিসর্জনের আগে কলকাতায় অরিন্দম শীলের ‘আবর্ত’ ও ‘ঈগলের চোখ’, ইন্দ্রনীল রায় চৌধুরীর ‘একটি বাঙালি ভূতের গপ্পো’, সৃজিত মুখার্জির ‘রাজকাহিনী এবং সর্বশেষ ইন্টারনেটে মুক্তিপ্রাপ্ত ‘ভালোবাসার শহর’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য বেশ প্রশংসা কুড়িয়েছেন জয়া।

জয়া অভিনীত ‘খাঁচা’ ছবিটি সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে। আকরাম খান নির্মিত এ ছবি আসছে ডিসেম্বরে মুক্তির কথা রয়েছে। ১৯৪৭ সালের দেশভাগের ওপর ভিত্তি করে কথাসাহিত্যিক হাসান আজিজুল হক রচিত ‘খাঁচা’ গল্প অবলম্বনে এ ছবিটি নির্মিত। সরকারি অনুদানপ্রাপ্ত ‘খাঁচা’য় আরও অভিনয় করছেন আজাদ আবুল কালাম, মামুনুর রশীদ, আতাউর রহমান ও কায়েস চৌধুরী।

জয়া আরও যে ছবিগুলোর শুটিং করছেন সেগুলো হলো- নূরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি’ ও ‘পেয়ারার সুবাস’, মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস এবং নিজের প্রথম প্রযোজিত ও অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’।

নিউজবাংলাদেশ.কম/আরআরবি/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য